বাংলাদেশী অনলাইন শপিং ওয়েবসাইট

কয়েকদিন আগে আমি বিশ্বসেরা কিছু অনলাইন শপিং ওয়েবসাইট সম্পর্কে একটি পোষ্ট করেছিলাম কিন্তু সেই ওয়েবসাইট গুলো থেকে বাংলাদেশর কেউ কেনাকাটা করতে পারবে না কারন অ্যামাজন বাংলাদেশে সাপোর্ট করে না আর আলী এক্সপ্রেস থেকে তো ক্রেডিট কার্ড ছাড়া কেনাকাটা করা যায় না, আমাদের বাংলাদেশে খুব কম মানুষই আছে যাদের ক্রেডিট বা ডেবিট কার আছে। বাংলাদেশ থেকে অনলাইনে কেনাকাটা করা যায় এমন ওয়েবসাইট খুঁজতে গিয়ে আমরা প্রায় অর্ধ শতাশিক ওয়েবসাইট পেয়েছি সেখান থেকে বাছাই করে সেরা জনপ্রিয় এবং কেনাকাটা বা লেনদেন করার মতো বিশ্বাস যোগ্য কিছু ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি যেখান থেকে আপনি বিকাশ রকেট বা যেকোনো মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যেমে প্রেমেন্ট করতে পারবেন।


Daraz 
বাংলাদেশের সব থেকে জনপ্রিয়  অনলাইন শপিং ওয়েবসাইটের নাম হচ্ছে দারাজ, এটি এশিয়া মহাদেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস, ২০১২ সালে জার্মান কোম্পানি রকেট ইন্টারনেটের মালিকানায় প্রতিষ্ঠিত হয়। ২০১৫ সালে এটি বাংলাদেশ ও মিয়ানমারে কার্যক্রম শুরু করে, এবং ২০১৭ সালের শুরুর দিকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করা ই-বাণিজ্য প্রতিষ্ঠান কেইমু দারাজের সাথে একীভূত হয়। পরে ৯ মে, ২০১৮ সালে  দারাজ কিনে নেয় চীনা বহুজাতিক কোম্পানি ও ই-বাণিজ্য জায়ান্ট আলিবাবা গ্রুপ। আলিবাবা গ্রুপ নিয়ন্ত্রণাধীন দারাজ বর্তমানে বাংলাদেশ ছাড়াও পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, মায়ানমার, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ফিলিপাইন, ভিয়েতনাম, হংকং সহ এশিয়ার বিভিন্ন দেশে দারাজ, শপ ও লাজাডা নামে ই-বাণিজ্য সেবা দিয়ে থাকে। আপনি এই সাইট থেকে আপনার নিত্য প্রয়োজনীয় সকল পণ্য অর্ডার করতে পারেন, এবং বিকাশের মাধ্যমে প্রেমেন্ট করতে পারবেন


Ajker Deal
দারাজের পরে যে সাইটি সব থেকে জনপ্রিয় সেটি হচ্ছে আজকের ডিল বাংলাদেশের একমাত্র এরাই দিচ্ছে একদম ফ্রী ডেলিভারি এখানে ছেলেদের ফ্যাশন, মেয়েদের ফ্যাশন, ইলেকক্টিক গ্যাজেট, কম্পিউটার এক্সেসরিজ, গৃহস্থালী সামগ্রী, গৃহসজ্জা, কসমেটিক্স, গহনা সহ এমন কিছু নেই যা আপনি এই ওয়েবসাইটে পাবেন না, আপনি বাংলাদেশের যেকোনো জায়গা থেকে অনলাইনের মাধ্যমে পণ্য অর্ডার করতে পারবেন আপনি ঢাকার আশেপাশে হলে অর্ডার করার ১ দিন পরেই পণ্য পৌঁছে যাবে আপনার বাড়ি, আর ঢাকার বাইরে সময় লাগে ২/৩ দিন।


Pickaboo
পিকাবু.কম চালু হয়েছে ২০১৬ সালের মে মাসে এটি সিলভার ওয়াটার টেকনোলজি বাংলাদেশ লিমিটেডের কোম্পানির একটি পরিষেবা বা ব্র্যান্ড। এখান থেকে বাংলাদেশের যেকোনো জায়গা থেকে যেকোনো মানুষ ইলেকট্রনিক লাইফস্টাইল মোবাইল ট্যাবলেট, ডেস্কটপ ল্যাপটপ, বাড়ির ও রান্নাঘরের যন্ত্রপাতি, গ্যাজেট, পোশাক, মেকআপ, সহ আরো বেশ কিছু পণ্য এই ওয়েবসাইট থেকে কেনাকাটা করতে পারবেন এবং প্রেমেন্ট করতে পারবেন বিকাশে। আপনি চাইলে এদের কাস্টমার কেয়ারের নাম্বারে +8809666745745 ফোন করে আরো কিছু তথ্য জেনে নিতে পারেন।


Rokomari
রকমারি ডট কম হচ্ছে বাংলাদেশের একটি অনলাইন ভিত্তিক পণ্য কেনার ওয়েবসাইট এটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ২০১২ সালের ১৯ জানুয়ারি শুরুতে এই ওয়েবসাইট থেকে শুধু বই কিনতে পাওয়া গেলেও বর্তমানে এই সাইটে ডিভিডি, ভিডিও টিউটোরিয়াল, ক্রীড়া সামগ্রী, ক্যালকুলেটর, ঘড়ি, পেনড্রাইভ, কম্পিউটারের নানাবিধ যন্ত্রাংশসহ বিভিন্ন পণ্যও কিনতে পাওয়া।


Evaly
ইভালি বাংলাদেশ অন্যতম একটি অনলাইন শপিং প্ল্যাটফর্ম যেখানে ক্রেতা ও বিক্রেতারা একে অন্যের সাথে সরাসরি যোগাযোগ করতে পারে এখান থেকেও আপনি ইলেকক্টিক গ্যাজেট, কম্পিউটার এক্সেসরিজ, গৃহস্থালী সামগ্রী, গৃহসজ্জা, কসমেটিক্স, গহনা সহ আরো অনেক কিছুই ঘরে বসে অনলাইনের মাধ্যমে অর্ডার করতে পারবেন। 


Chaldal
ঢাকা বাসীর জন্য অনলাইনে কেনাকাটার অন্যতম জনপ্রিয় এবং ২০১৫ সালের সেরা ৫০০ স্টার্টআপের তালিকায় নবম স্থান অর্জন করা চালডাল বাংলাদেশী প্রতিষ্ঠান চালডাল চালু করা হয়েছিলো ২০১৩ সালে, এই প্রতিষ্ঠান থেকে ফল সবজি, মাংস দুগ্ধ, মুদিপণ্য, এবং ব্যক্তিগত যত্ন ও গৃহস্থালি সামগ্রী সহ আমাদের দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় সকল পণ্য ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে অনলাইনে অর্ডার করতে পারবেন।


Othoba
অথবা ডট কম একটি পরিষেবা ভিত্তিক ই-কমার্স ব্যবসা যা সারা বাংলাদেশ সহ বাংলাদেশের বাইরের যে কেউ বাংলাদেশী শিপিংয়ের ঠিকানা সরবরাহ করে অনলাইনে মাধ্যমে যেকোনো পণ্য অর্ডার করতে পারবেন, এখান থেকে আপনি পুরুষ মহিলা ও শিশু বাচ্চাদের জামা কাপর, মোবাইল ও মোবাইল এক্সেসরিজ বাইকিং, রাইডিং বই, স্টেশনেরি, খাবার ও গ্রোসারী ইলেকট্রনিক্স পণ্য সহ দৈনন্দিন জীবনের সকল পণ্য কেনাকাটা করতে পারবেন, এই সাইট প্রেমেন্ট করার সবথেকে সহজ মাধ্যম হচ্ছে বিকাশ আপনি চাইলে ক্রেডিট কার্ড দিয়ে প্রেমেন্ট করতে পারবেন এখানকার শিপিং চার্জ ঢাকা সিটিতে ৩০ টাকা এবং ঢাকার বাহিরে ৫০ টাকা।


Priyoshop
বাংলাদেশের ই-কমার্স প্লাটফর্ম প্রিয়শপ ডট কম এর কার্যক্রম শুরু হয় ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে প্রিয়শপ বাজার মডেলের ব্যবসায় ভোক্তা (বিটুসি) মডেল অনুসরন করে কার্যক্রম পরিচালনা করে। এখানে পোশাক, জুতা, জুয়েলারী, আনুষাঙ্গিক, ইলেকট্রনিক্স, যন্ত্রপাতি, স্বাস্থ্যসেবা, সৌন্দর্য পণ্য পাওয়া যায়, এই প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা আশিকুল আলম খান এবং সহ-প্রতিষ্ঠাতা দীপ্তি মন্ডল এবং এর সদরদপ্তর হচ্ছে ৩৯ উত্তর রোড, ভূতের গলি, ধানমন্ডি, ঢাকা, বাংলাদেশ।


BD Shop 
যারা নতুন ইউটিউবিং শুরু করতে যাচ্ছেন আমি তাদের কে এই ওয়েবসাইট টি সাজেস্ট করবো, এখান থেকে মাইক্রোফোন, ক্যামেরা, বোম, ট্রাইপড, সহ সকল প্রকার ইলেকক্টিক সামগ্রী পেয়ে জাবেন খুবই সল্প মূল্যে। এবং প্রেমেন্ট করতে পারবেন বিকাশের মাধ্যমে। 


Click BD
আপনি যদি অনলাইন থেকে মোবাইল এল ই ডি টিভি, ওয়াইফাই রাইটার, কম্পিউটার মনিটর, ল্যাপটপ এসি, বা যেকোনো ইলেকক্টিক সামগ্রী কিনতে চান তাহলে এই ওয়েবসাইট টি আপনার জন্য এখানে সকল প্রকার ইলেকক্টিক সামগ্রী পাওয়া যায়, এবং প্রেমেন্ট করতে পারবেন বিকাশের মাধ্যমে।


Sindabad
এই ওয়েবসাইট থেকে আপনি বিকাশ ও রকেটের মাধ্যমে প্রেমেন্ট করে স্টেশনারি এবং অফিস, কম্পিউটার ও আইটি, শিল্প সামগ্রী, বৈদ্যুতিক ও আলো, রাসায়নিক এবং রঞ্জক, মোবাইল এবং আনুষাঙ্গিক, ইলেক্ট্রনিক্স এবং অ্যাপ্লায়েন্সেস, মুদি এবং প্রয়োজনীয় জিনিসপত্র সহ মুটামুটি সব কিছুই কেনাকাটা করতে পারবেন।


Electronics
নাম দেখেই হয়তো বুঝতে পারছেন এই সাইট থেকে কি কি কেনা যায়, হ্যাঁ যেকোনো ইলেকক্টিক পণ্য যেমন মোটর, ব্যাটারি, স্পিকার, পাওয়ার ক্যাবল, পাওয়ার সাপ্লাই, ক্যাপাসিটার সহ সকল প্রকার ইলেকক্টিক পণ্য কেনার জন্য এই ওয়েবসাইট টি আপনার জন্য এখানে আপনি রকেট, বিকাশ, এবং নগত এর মাধ্যমে প্রেমেন্ট করতে পারবেন।


Heriken
এই ওয়েবসাইট টি বয়স মাত্র ২ বছর হলেও ইতিমধ্যে বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে বাংলাদেশের অনেক মানুষই এখন এই সাইট থেকে অনলাইনে কেনাকাটা করে, এখান থেকে আপনি ইলেক্ট্রিক গ্যাজেট কম্পিউটার এক্সেসরিজ, গৃহস্থালী সামগ্রী, গৃহসজ্জা, কসমেটিক্স স্টুডিও সরঞ্জাম স্বাস্থ্য এবং সৌন্দর্য, লাইফস্টাইল সহ আরো অনেক কিছুই কেনাকাটা করতে পারবেন।


Ofuronto
মেয়েদের পোশাক ছেলেদের পোশাক, ঘড়ি, জুতা, টি শার্ট, মানিব্যাগ, জার্সি, ইলেক্ট্রিক গ্যাজেট কম্পিউটার এক্সেসরিজ, গৃহস্থালী সামগ্রী, গৃহসজ্জা, কসমেটিক্স স্বাস্থ্য এবং সৌন্দর্য, সহ আরো অনেক কিছুই কেনাকাটা করতে পারবেন, যদিও এটি একটি বাংলা ভাষার বাংলাদেশী ওয়েবসাইট তবে আমি তাদের ওয়েবসাইটে কোনো প্রেমেন্ট মাধ্যেম দেখতে পায়নি। আপনি চাইলে তাদের হটলাইন নাম্বারে 01977-798041 যোগাযোগ করে আরো বিস্থারিত তথ্য জেনে নিতে পারেন।


bikroy



আমি আজ এখন পর্যন্ত এই পোস্টে যতগুলো ওয়েবসাইটের নাম বলেছি তার মধ্যে এই সাইট টা একটু আলাদা কারন এই ওয়েবসাইট থেকে শুধুমাত্র খাবার অর্ডার করা যায়, হ্যাঁ ফুডপান্ডা হলো অনলাইনে খাবার অর্ডার করার একধরনের ব্র্যান্ড বা কোম্পানি। এটির প্রধান সদরদপ্তর জার্মানির বার্লিন শহরে অবস্থিত। বর্তমানে ফুডপান্ডা বাংলাদেশ সহ ১১ টি দেশে অনলাইনে খাবারের অর্ডার গ্রহণ ও ডেলিভারির কাজ করে থাকে।




Post a Comment

0 Comments