বাংলাদেশের জনপ্রিয় কিছু ফেসবুক পেজ

যতদিন যাচ্ছে ফেসবুকের জনপ্রিয়তা বেড়েই চলছে এর পাশাপাশি ফেসবুক ও কঠোর পরিশ্রম করে যাচ্ছে তাদের সেবার মানোন্নয়ন করার জন্য, বিশ্বের অন্যান্য সকল দেশের মতো বাংলাদেশেও অনেক জনপ্রিয় হয়ে ওঠেছে এই ফেসবুক, ফেসবুকের মাধ্যমে আমরা বিভিন্ন বন্ধুদের সাথে যোগাযোগ করতে পারি খুব সহজেই, শেয়ার করতে পারি ছবি, ভিডিও ব্যক্তিগত অনুভূতি। এছাড়াও ফেসবুকে আরো কিছু ফিচার রয়েছে যার মধ্যে অন্যতম হচ্ছে ফেসবুক  পেজ, একজন ইউজার খুব সহজেই তার ফেসবুক আকাউন্টের মাধ্যেমে একটি ফেসবুক পেজ  খুলতে পারেন, কমবেশি সবারই ফেসবুক পেজ আছে, কিন্তু লক্ষ লক্ষ ফ্যান ফলোয়ারের ফেসবুক পেজ খুব কমই আছে আজ আপনাদের কে জানাবো বাংলাদেশের জনপ্রিয় কিছু ফেসবুক পেজ সম্পর্কে যাদের রয়েছে লক্ষ লক্ষ ফ্যান ফলোয়ার।



Grameenphone

বাংলাদেশের সব থেকে জনপ্রিয় ফেসবুক পেজের নাম Grameenphone গ্রামীণফোন বাংলাদেশের জিএসএম ভিত্তিক একটি মোবাইল ফোন সেবা প্রদানকারী কোম্পানি এটি ১৯৯৭ সালের ২৬ মার্চ থেকে কার্যক্রম শুরু করলেও এই কোম্পানি নামে ফেসবুক পেজ খোলা হয় ২০১০ সালের জুন মাসের ১৪ তারিখে, বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল ফোন সেবাদাতা এই কোম্পানির ফেসবুক পেজের বর্তমান লাইকের সংখ্যা ১৫,৫৩৭,৪৮১ জন।



Prothom Alo

বাংলাদেশের জনপ্রিয় পেজের তালিকায় আছে দৈনিক প্রথম আলো পত্রিকার ফেসবুক পেজ Prothom Alo প্রথম আলো বাংলাদেশ থেকে বাংলা ভাষায় প্রকাশিত একটি দৈনিক সংবাদপত্র। ১৯৯৮ সালের ৪ নভেম্বর প্রথম প্রকাশিত হওয়া এই পত্রিকার ফেসবুক পেজ খোলা হয়েছিলো ২০১০ সালের নভেম্বর মাসের ৮ তারিখে, এটি বর্তমানে বাংলাদেশের দ্বিতীয় সর্বাধিক প্রচারিত দৈনিক এই সংবাদপত্র ফেসবুক পেজের লাইকের সংখ্যা ১৫,১০৬,৯৪২ জন।



Robi

বাংলাদেশের জনপ্রিয় ফেসবুক পেজের তালিকায় Robi থাকাটা ব্যাক্তিগত ভাবে আমি অস্বাভাবিক মনে করি,(আমার মনে করা তে কি যায় আসে) বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক অপারেটর রবি আজিয়াটা লিমিটেড কোম্পানির ফেসবুক পেজ Robi ২০১১ সালে ৫ জানুয়ারি তৈরি করা এই পেজের বর্তমানে লাইকের সংখ্যা ১১,০৪৮,৯৫২ জন।


Shakib Al Hasan

বাংলাদেশের দেশের প্রান সাকিব আল হাসান, হ্যাঁ বলছি বিশ্ব সেরা অল রাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানের কথা ২০০৮ সালের ১৬ অক্টোবর ক্রিয়েট করা Shakib Al Hasan এর ভেরিফাইড ফেসবুক পেজের লাইকের সংখ্যা ১ কোটি ১২ লক্ষ ৭৭ হাজার ৩৮৬ জন। 


Rtv আরটিভি

বাংলাদেশের আরো একটি জনপ্রিয় টেলিভিশন চ্যানেল RTV আরটিভি সম্প্রচার শুরু হয় ২০০৫ সালের ২৬ ডিসেম্বর আর ২০১২ সালে বিশ্বজুড়ে তাদের অণুষ্ঠানগুলো সম্প্রচারের লক্ষ্যে সরাসরি-অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে প্রচার শুরু করে, এবং ২০০৮ সালের ২২ এ মে Rtv আরটিভি নামে একটি ফেসবুক পেজ খোলা হয় যার বর্তমান লাইকের সংখ্যা ১১,৯৩১,৯৮৮ জন।


Banglalink Digital

বাংলাদেশের তৃতীয় বৃহত্তম জিএসএম ভিত্তিক মোবাইল ফোন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বাংলালিংক প্রতিষ্ঠানটি ওরাসকম টেলিকম বর্তমান গ্লোবাল টেলিকম লিমিটেড এর মালিকানাধীন একটি কোম্পানি ছিল। ২০০৬ সালের আগস্ট মাসে বাংলালিংক বাংলাদেশের প্রথম বেসরকারী মোবাইল ফোন সেবা প্রতিষ্ঠান হিসেবে বিটিটিবি সংযোগ থেকে মোবাইল ফোনে বিনামূল্য টেলিফোন কল ধরার সুযোগ করে দেয়। ২০১১ সালে সেপ্টেম্বর মাসের ১৮ তারিখে banglalink mela নামের একটি ফেসবুক পেজ খোলা হয় পরে ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি এর নাম পরিবর্তন করে রাখা হয় Banglalink Digital বর্তমানের এই পেজের লাইকের সংখ্যা ১২,১৯৯,৮৫৭ জন। 


Bangladesh Cricket The Tigers

আমাদের বাংলাদেশে যে লক্ষ লক্ষ ক্রিকেট প্রেমি আছে এই তালিকায় বাংলাদেশ ক্রিকেটের ফেসবুক পেজ থাকাটা তার অন্যতম প্রমান, বাংলাদেশ ক্রিকেটের ভেরিফাইড ফেসবুক পেজ Bangladesh Cricket The Tigers ২০১৪ সালে ৩ ফেব্রুয়ারি খোলা হয়েছিলো এই পেজটি বর্তমানে যার লাইকের সংখ্যা ১২,৩৬১,৮৩১ জন।


NTV

চতুর্থ স্থানে আছে ২০০৩ সালে যাত্রা শুরু করা বাংলাদেশী এবং বাংলা ভাষার জনপ্রিয় লটেলিভিশন চ্যানে NTV চ্যানেলটি সংবাদ, শিক্ষামূলক অনুষ্ঠান, নাটক, রাজনৈকিত অনুষ্ঠান দেখিয়ে থাকে। সেপ্টেম্বর ২০১১ সালে এনটিভি বাংলাদেশের প্রথম টিভি চ্যানেল হিসেবে আইএসও সনদ লাভ করে। এই ফেসবুক পেজ খোলা হয়েছিলো ২০১৪ সালের ডিসেম্বর মাসের ৯ তারিখে, এই আর্টিকেল টি লেখার আগ পর্যন্ত এই পেজের লাইকের সংখ্যা ছিলো ১২,৮২৯,৪৩৪ জন


BBC News বাংলা

বাংলা ভাষায় সম্প্রচারিত সংবাদ মাধ্যেম বিবিসি বাংলা, বিবিসি থেকে বাংলা সম্প্রচার ১৯৪১ সালের ১১ই অক্টোবর থেকে শুরু হলেও "BBC News বাংলা" নামের এই ফেসবুক পেজটি খোলা হয়েছিলো ২০১১ সালে ১৮ অক্টোবর পুরবে যার নাম ছিলো "বিবিসি বাংলার সামাজিক ফোরাম" উল্লেখ্য বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে এর নিরপেক্ষ সংবাদ প্রচারে বিপুল জনপ্রিয়তা ও বিশ্বাসযোগ্যতা অর্জন করেছিল। বর্তমানে এই পেজের লাইকের সংখ্যা ১৩,০৭০,১২৯ জন। 

Radiomunnabd.com

বিশ্বাস করেন বাংলাদেশের জনপ্রিয় ১০ টি ফেসবুক পেজ দশম স্থানে যে পেজ টা আছে এটা সম্পর্কে আমি কিছুই জানতাম না এই তালিকাটা তৈরি করতে গিয়ে জানতে পারলাম, Radiomunnabd বাংলাদেশের জনপ্রিয় ১০ টি ফেসবুক পেজের মধ্যে একটি। "রেডিও মুন্না বিডি" কোনো বড় ধরনের কম্পানি না, টেলিভিশনও না, পত্র পত্রিকাও না, এমন কি সেলিব্রেটিও না এটা শুধু মাত্র একটা অনলাইন নিউজ প্রোটাল সাইট, এবং সেই সাইটের নামেই ২০১৪ সালের মার্চ মাসের ১৯ তারিখে একটি ফেসবুক পেজ খোলা হয় বর্তমানে সেই পেজের লাইকের সংখ্যা ১০,৪০৪,৭২৭ জন।




প্রিয় ভিউয়ার্স কথা হবে নতুন কোনো আর্টিকেলে ততক্ষণ ভালো থাকুন সাথে থাকুন। 

Post a Comment

0 Comments