পিডিএফ বই ডাউনলোড করার ওয়েবসাইট

আমি একজন বই প্রেমি মানুষ প্রায়ই আমি ফুতপাত অথবা লাইব্রেরী থেকে গল্প, উপন্যাস, ছড়া, কবিতা, ইতিহাস, কারেন্ট অ্যাফেয়ার্স সহ বিভিন্ন ধরনের বই কিনে আনতাম, কিন্তু তথ্য প্রযুক্তির এই যুগে এখন আর দোকান থেকে বই কিনিনা , আমার প্রয়োজনীয় সকল পিডিএফ বই খুব সহজেই অনলাইন থেকে ডাউনলোড করে নেই, অনলাইনে পিডিএফ ইবুক ডাউনলোড করার শত শত ওয়েবসাইট আছে তার মধ্য সেরা কিছু ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করা হলো এই ওয়েবসাইট গুলো থেকে আপনি বাংলা ও ইংরেজি যত খুশি পিডিএফ ইবুক ডাউনলোড করতে পারবেন খুব সহজেই।


বাংলা ভাষাবাসী দের জন্য সব থেকে সেরা ও জনপ্রিয় পিডিএফ বই ডাউনলোড করার ওয়েবসাইটের নাম হচ্ছে BD Ebooks এই ওয়েবসাইটে বাংলাদেশ ও ইন্ডিয়ার সকল কবিদের বাংলা উপন্যাস, গল্পের বই, ঐতিহাসিক, বিজ্ঞান, কথাসাহিত্য, কম্পিউটার এবং ইন্টারনেট পাঠ্যবই সহ সব ধরনের পিডিএফ বই ডাউনলোড করতে পারবেন একদম বিনামূল্যে, এই ওয়েবসাইটের ওয়ার্ল্ড রেঙ্কিং হছে ৭৩,০৯৩ এবং এটি চালু করা হয়েছিলো ২০১৬ সালে।


বাংলা পিডিএফ বই ডাউনলোড করার সব থেকে পুরনো হচ্ছে এই ওয়েবসাইট টি এটি ২০১১ সালে চালু করা হলেও তেমন একটা জনপ্রিয়তা পায়নি, বর্তমানে Bangla Book ওয়েবসাইটের ওয়ার্ল্ড রেঙ্কিং হছে ৮৫২,১২৭ তবে আপনি চাইলে এখান থেকেও আপনার প্রয়োজনীয় বই গুলো ডাউনলোড করে নিতে পারেন।


আমার বুকস ওয়েবসাইট টি চালু হয়েছে ২০১৯ সালে তুলনামূলক ভাবে এক/দের বছরে ভালই জনপ্রিয় হয়ে ওঠেছে এই ওয়েবসাইটটি, এই ওয়েবসাইটের ওয়ার্ল্ড রেঙ্কিং হছে ৩৬৩,৬০৭ যদিও এই ওয়েবসাইটের আপত্তিকর কিছু বিজ্ঞাপন দেখানো হয় তবে আপনি চাইলে এখান থেকেও আপনারা প্রয়োজনীয় বইগুলো ডাউনলোড করে নিতে পারেন।


আপনি যদি ইংলিশ ভার্সনের পিডিএফ বই ডাউনলোড করতে চান তাহলে এই ওয়েবসাইট টি আপনার জন্য এখান থেকে আপনি যেকোনো ইংলিশ ভার্সনের পিডিএফ বই ডাউনলোড করতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে, pdf driv ওয়েবসাইটটি চালু হয়েছিলো ২০১৩ সালে আর এই ওয়েবসাইটের সব থেকে বেশি ভিজিটর হচ্ছে ইন্ডিয়ার এবং বিশ্বের কোটি কোটি ওয়েবসাইটের মধ্যে এই ওয়েবসাইটের ওয়ার্ল্ড রেঙ্কিং হছে ৬৩২। 


এইচটিএমএল, পিএইচপি, জাভাস্কিপ্ট কম্পিউটার পোগ্রামিং,অথবা কম্পিউটার সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান অর্জন করতে বা আপনার কম্পিউটারের সকল খুঁটিনাটি জানতে বুঝতে বা শিখতে তাহলে এখান থেকে পিডিএফ বই ডাউনলোড করে আজ থেকেই শিখা শুরু করে দিতে পারেন এই ওয়েবসাইটের সকল বই ইংলিশ ভার্সনের। free computer books ওয়েইবসাইটটি চালু করা হয়েছিলো ২০০০ সালে আর এই ওবসাইটের সব থেকে বেশি ভিজিটর হচ্ছে ইন্ডিয়ার এবং বিশ্বের কোটি কোটি ওয়েবসাইটের মধ্যে এই ওয়েবসাইটের ওয়ার্ল্ড রেঙ্কিং হছে ১২০,১৬২।

Post a Comment

0 Comments