বিটকয়েন কী? বিটকয়েন ইনকাম করার উপায় bitcoin earning

বিটকয়েন হচ্ছে বিশ্বের সর্বপ্রথম মুক্ত-সোর্স ক্রিপ্টোকারেন্সি যেটিকে বিকেন্দ্রিক ডিজিটাল মুদ্রা হিসেবে পরিচিতি, বিটকয়েন লেনদেনের জন্য কোন ধরনের অর্থনৈতিক প্রতিষ্ঠানের প্রয়োজন হয় না এবং এটি কোন দেশের সরকার কর্তৃক ইস্যুকৃত মুদ্রা নয়। একটি বিটকয়েন এর দাম ডলার বাংলাদেশের টাকায় যার পরিমান ধারায় টাকা

২০০৯ সালে সাতোশি নাকামোতো ছদ্মনামে কোন এক ব্যক্তি বা গোষ্ঠী এই মুদ্রাব্যবস্থার প্রচলন করে যা পিয়ার-টু-পিয়ার মুদ্রা বলে অভিহিত হয়। বিটকয়েনের লেনদেন হয় প্রেরক থেকে সরাসরি প্রাপকের কম্পিউটারে অনলাইনের ভিত্তিতে। এই লেনদেনগুলি সত্যাখ্যান করা হয় ক্রিপ্টোগ্রাফির মাধ্যমে এবং প্রকাশ্যে লিপিবদ্ধ করা হয় একটি খতিয়ানে যা সকলের কাছে বিতরিত হয়।

অনলাইন থেকে বিটকয়েন ইনকাম করার অনেকগুলো উপায় বা ওয়েবসাইট আছে তার মধ্যে সেরা ও জনপ্রিয় কিছু ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করা হলো যেখান থেকে আপনি কাজ করে বিটকয়েন ইনকাম করতে পারবেন এবং পরবর্তীতে সেই বিটকয়েন বিভিন্ন এক্সচেঞ্জ সাইট এর মাধ্যমে টাকায় কনভার্ট করতে পারবেন।



Adbtc

আপনি যদি কোনো পূর্ব অভিজ্ঞতা ছাড়াই অনলাইন থেকে সৎ ভাবে বিটকয়েন উপার্জন করতে চান তাহলে এই adbtc সাইট টি হচ্ছে আপনার জন্য বেষ্ট একটি সাইট, এটি একটি পিটিসি সাইট এখানে আপনার জিমেইল ও পাসওয়ার্ড দিয়ে রেজিষ্ট্রেশন করে বিজ্ঞানে ক্লিক করার মাধ্যমে ইনকাম করতে পারবেন এবং এই অন্য আরো ১০ টা সাইটের থেকে এই সাইট থেকে বেশি ইনকাম করা যায়, এখানে প্রতি ক্লিকেন ৩-১৫ সাতসি পর্যন্ত দিয়ে থাকেন।



Coinpayu

আমাদের অনুসন্ধানে যত টুকু জানা গেছে বিজ্ঞাপনে ক্লিক করে ইনকাম করার সেটা সাইটের মধ্যে দ্বিতীয় স্থানে আছে coin pay u এটি চালু হয়েছে ২০১৭ সালের জুন মাসে এখানে Surf Ads, Windows Ads ও Video Ads দেখে ইনকাম করা যায় আর মাত্র ৩ হাজার সাতোশি হলে Litecoin এ উইথড্র করতে পারবেন। এছাড়া ১০০০০ সাতোশি হলে ডিরেক্ট বিটকয়েন এড্রেস আর ২০০০০ সাতোশি হলে ইথিরিয়াম এড্রেসে পেমেন্ট নিতে পারবেন। এছাড়াও গুগল প্লেষ্টোরে এদের একটি অ্যান্ড্রয়েড অ্যাপস আছে সেটার মাধ্যমেও কাজ করতে পাবরেন।



CoinAdster

কয়েন এডষ্টের নামের এই সাইট টি হচ্ছে একটি মাল্টি টাস্কিং সাইট এখানে বিজ্ঞাপন দেখে ইনকাম করার পাশাপাশি সর্ট লিংক ভিজিট করা, সার্ভে কমপ্লিট করা, এবং প্রতি ১-৫ মিনিটে Faucet ক্লেইম করে ইনকাম করা যায়, ২০১৯ সালে চালু হওয়া এই সাইটটিতে অনেক বেশি কাজ এবং আয়ের সুযোগ রয়েছে। সুতরাং আপনি এখানে বেশি সময় দিয়ে কাজ করবেন তত আয় করতে পারবেন। আর মাত্র ১০০০ সাতোশি হলে FaucetPay  ওয়ালেটে এবং ১০ হাজার সাতোশি হলে অন্য যে কোন ওয়ালেটে পেমেন্ট নিতে পাবেন।



Btcbux

এটিও একটি মাল্টি টাস্কিং সাইট চালু হয়েছে ২০১৯ সালের জুলাই মাসে, মাত্র অল্প দিনের মধ্যে মুটামুটি ভালোই জনপ্রিয়তা লাভ করা এই সাইটে Ads View, Shortlinks ও ওফফেরবাল্লেস ছাড়াও সাইটটির Faucet এ প্রতি ক্লেইমে ১-৫০ সাতোশি থেকে ৫ লক্ষ সাতোশি আয় করার সুযোগ আছে, আর মাত্র ১০ হাজার সাতোশি হলে যে কোন BTC ওয়ালেটে পেমেন্ট তুলতে পারবেন।



A-ads

শেষ করছি একটি অন্যরকম সাইট দিয়ে, এই ওয়েবসাইটে থেকে ইনকাম করতে হলে আপনার একটি ব্লগ বা ওয়েবসাইট থাকতে হবে কারণ একটি advertising ওয়েব সাইট এই সাইটে জয়েন করার পর এড ইউনিট তৈরি করে সেটা আপনার ব্লগে সেট করতে হবে তারপর সেখানে বিজ্ঞাপন দেখাবে সেই বিজ্ঞাপনে যত ক্লিক আসবে আপনার ইনকাম তত বেশি হবে।


আপনি যদি গুগলে সার্চ করেন তাহলে এই রকম অনেক সাইট পাবেন যেখান থেকে বিটকয়েন উপার্জন করা যায় তবে আমরা যেই সাইট গুলো শেয়ার করেছি এই সাইট গুলোতে নিঃসন্দেহে কাজ করতে পারেন সবগুলো সাইটেই টাষ্টেট ও প্রেমেন্টপ্রুফ সাইট।

Post a Comment

0 Comments