ফেসবুকের নতুন আপডেট facebook new update 2021

অপারেটিং সিস্টেম, ওয়েবসাইট, এপ্লিকেশন, সফ্টওয়ার সহ ইন্টারনেট ও তথ্য প্রযুক্তি বিষয়ক যা কিছু আছে সব কিছুরই আপডেট হয় আর আপডেট হওয়ার পরে সেখানে যুক্ত হয় নতুন কিছু বা হারিয়ে যায় পুরনো কিছু ফিচার, সম্প্রতি ফেসবুকে আপডেট হয়েছে যেখানে যুক্ত হয়েছে নতুন কিছু ফিচার এবং হারিয়ে গেছে পুরনো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অপশন চলুন জেনে নেয়া যাক সেই বিষয়গুলো।




cobid-19 update

করোনা ভাইরাস এর কোনো তথ্যের জন্য কোনো ব্যবহারকারীর অন্য কোথাও যেতে না হয় এই জন্য ফেসবুকেও যুক্ত হয়েছে Cobid-19 সংক্রান্ত সকল আপডেট জানার নতুন ফিচার।



id to page convert

একটা ফেসবুক আইডিতে মাত্র ১ মাসেই ৫ হাজার ফ্রেন্ড করা যায়, কিন্তু একটা পেজে এক বছরেও ৫ হাজার ফলোয়ার বা লাইকার আনা যায়না, তাই অনেকে নতুন একটা ফেসবুক আইডি খুলে সেখানে ৫ হাজার বন্ধু বানিয়ে তারপর সেই আইডিটাকে পেজে কনভার্ট করে ফেলতে, এতে করে ওই আইডির ৫ হাজার ফেন্ড কনভার্ট করা পেজে হয়ে যেত লাইকার বা ফলোয়ার, কিন্তু বর্তমানে কোনো আইডি পেজে কনভার্ট করা যায়না। 



username

আপনার আগের আইডি ও পেজ যদি ডিলিট বা হারিয়ে যায় সেই আইডি ও পেজে যে ইউজারনেম টি ছিলো সেটি নতুন করে খোলা আইডি ও পেজে দিতে পারবেন। আগে এটা ছিলোনা, একটি ইউজারনেম একবার এর বেশি ব্যবহার করা যেত না।



Page mighet

একটা সময় ছিলো যখন একটি ফেসবুক পেজের লাইক অন্য একটি পেজে ট্রান্সফার করা যেত, মানে আপনার যদি ২ টি পেজ থাকে একটিতে ১২০০ লাইক অন্যটিতে ৮০০ লাইক তখন আপনি চাইলে এক পেজের লাইক অন্য পেজে নিয়ে মোট ২ হাজার লাইক করতে পারবেন এবং অন্য পেজ খালি হয়ে যাবে যেখানে কোন লাইক বা ফলোয়ার থাকবেনা। কিন্তু বর্তমানে এই ফিচারটিও বন্ধ করে দেওয়া হয়েছে।



Page delete

একটি ফেসবুক পেজ খুলতে সময় লাগে মাত্র ২ মিনিট, কিন্তু যদি সেটি ডিলিট করতে যাই তখন সময় লাগে ১৪ দিন, এই বিষয়টা আমার কাছে খুবই খারাপ লাগে, হয়তো আরো অনেকের কাছেই খারাপ লাগে, তবে এখন আর ১৪ দিন অপেক্ষা করা লাগবে না মাত্র ২ মিনিটেই যেকোনো ফেসবুক পেজ ডিলিট করা যায়।

Post a Comment

0 Comments