বিশ্বের জনপ্রিয় কিছু ইউটিউব চ্যানেল

এই আধুনিক যুগে এখন আর মানুষ রিমুট নিয়ে টিভির সামনে বসে থাকেনা, মুভি নিউজ খেলাধুলা সহ সকল গান ও বিনোদন দেখার জন্য চোখ রাখে ইউটিউবে, আর তাই গত ২-৩ বছরে এই ইউটিউবের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে কয়েক গুন।

আজ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি বিশ্বের সেরা ও জনপ্রিয় কিছু ইউটিউব চ্যানেল যাদের রয়েছে মিলিয়ন মিলিয়ন সাবস্কাইবার তার আগে বলে নেই যাদের বা যেই চ্যানেলের ৫০ মিলিয়ন বা ৫ কোটি সাবস্কাইবার আছে তাদের কে আমি আজকের এই লিস্টে তুলে ধরবো। তার মানে এই না যে যেই চ্যানেলের ২০-৩০ মিলিয়ন সাবস্কাবার আছে তারা বিশ্বসেরা নয়।


T-Series
বিশ্বের সব থেকে সেরা ও জনপ্রিয় ইউটিউব চ্যানেলের নাম T-Series এই চ্যানেলের সাবস্কাইবারের সংখ্যা ১৬৮ মিলিয়ন বা ১৬ কোটি ৮০ লক্ষ, এই চ্যানেলটি চালু হয়েছিলো ২০০৬ সালে এখানে সকল প্রকার হিন্দি গান আপলোড করা হয়, T-Series ছাড়াও  এদের  T-Series Bhakti Sagar, T-Series Kids Hut, Health And Fitness, T-Series Hamaar Bhojpuri, Bollywood Classics সহ আরো প্রায় ৩০ টি চ্যানেলে আছে, যেখানেও রয়েছে মিলিয়ন মিলিয়ন সাবস্কাইবার।


PewDiePie 
PewDiePie চ্যানেলের বর্তমান সাবস্কাইবারের সংখ্যা ১০৮ মিলিয়ন বা ১০ কোটি ৮০ লক্ষ, ২০১০ সালে চালু হওয়া এই চ্যানেলটিতে এখন পর্যন্ত ৪ হাজারের বেশি ভিডিও আপলোড করা হয়েছে, এবং T-Series এর পরে এই চ্যানেলটি ১০০ মিলিয়নের বেশি সাবস্কাইবারের রেকর্ড করেন।


Cocomelon  Nursery Rhymes
১০০ মিলিয়ন সাবস্কাইব পুরন হওয়া তৃতীয় চ্যানেলের নাম হচ্ছে Cocomelon  Nursery Rhymes ২০০৬ সালে চালু হওয়া এই চ্যানেলের বর্তমান সাবস্কাইবারের সংখ্যা ১০৩ মিলিয়ন বা ১০ কোটি ৩০ লক্ষ, এই চ্যানেলে মূলত শিশু কিশোরদের জন্য, কারন এখানে শুধু কার্টুন ভিডিও আপলোড করা হয়, এবং এই চ্যানেলের মালিকানা হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র বিনোদনধর্মী প্রতিষ্ঠান নেটফ্লিক্স।


SET India
বিশ্বের সেরা ও জনপ্রিয় কিছু ইউটিউব চ্যানেল মধ্যে একটি হলো ভারত বর্ষের সর্বাধিক জনপ্রিয় টিভি চ্যানেল সনি এন্টারটেনমেন্ট টেলিভিশনের নিজস্ব ইউটিউব চ্যানেল SET India এই চ্যানেলের বর্তমান সাবস্কাইবারের সংখ্যা ৯৪ মিলিয়ন বা ৯ কোটি ৪০ লক্ষ এই চ্যানেলটি খুলা হয়েছিলো ২০০৬ সালের সেপ্টেম্বর মাসে, আশা করা হচ্ছে খুব শিঘ্রই এটি ১০০ মিলিয়নে পৌঁছে যাবে।


5-Minute Crafts
তুলনামূলক ভাবে খুবই অল্প সময়ের মধ্যেই বিশ্বের সেরা ও জনপ্রিয় কিছু ইউটিউব চ্যানেলের নাম 5-Minute Crafts আমাদের দৈনন্দিন জীবনকে সহজ ভাবে পরিচালনা করার জন্য এই চ্যানেলের কোনো তুলনা হয়না, ফাইভ মিনিট ক্র্যাফট্সে‌র অধিকাংশ ভিডিও মূলত পূর্বে ফেসবুক ও ইনস্টাগ্রাম নামক সামাজিক যোগাযোগ মাধ্যমে চালু করা ভিডিওগুলির সংকলন। হস্তশিল্প এবং লাইফ-হ্যাক-ই মূলত এই চ্যানেলের প্রধান বিষয়বস্তু। ২০১৬ সালে চালু হওয়া এই চ্যানেলের বর্তমান সাবস্কাইবারের সংখ্যা ৭০ মিলিয়ন বা ৭ কোটি।









Post a Comment

4 Comments