টিভি দেখার সফটওয়্যার! মোবাইলে টিভি দেখুন

আমাদের দেশটা এত তাড়াতাড়ি প্রযুক্তি পূর্ণ হয়ে যাবে আমি সেটা কখনোই ভাবিনি এই তো কিছুদিন আগে পুরো সপ্তাহ অপেক্ষায় থাকতাম কবে শুক্রবার আসে কারণ শুক্রবার আসলেই বিকেল বেলায় বিটিভি তে শুরু হতো বাংলা ছায়াছবি আর সন্ধার পর আলিফ লায়লা।পুরো গ্রামে ২-৩ জনের বাড়িতে সাদাকালো টেলিভিশন ছিলো, আর শুক্রবার আসলেই ভিড় জমতো সেই টিভি ওয়ালার বাড়িতে,

এর কিছুদিন পর প্রায় সবার ঘরেই টিভি চলে আসলো বা সবারই টেলিভিশন কেনার সামর্থ্য হলো, এর কিছুদিন পর দু-একজনের ঘরে দেখা গেলো রঙিন টেলিভিশন, রঙিন টেলিভিশন আসার পর মানুষ আর সাদাকালো টেলিভিশন তেমন একটা দেখে না, নিজের ঘরে সাদাকালো টেলিভিশন রেখে অন্যের বাড়িতে গিয়ে রঙিন টেলিভিশন দেখে, তারপর সবার ঘরে ঘরে রঙিন টেলিভিশন, তারপর এর কিছুদিন পর দেখা গেল দুএকজনের ঘরে এলইডি টিভি, তারপর প্রায় সবার ঘরে ঘরে এলইডি টিভি, 

সবার ঘরে ঘরে টেলিভিশন এই কথা ভ্যালু নাই। সবার ঘরে ঘরে রঙিন টেলিভিশন এই কথারও কোনো ভ্যালু নাই তাহলে কি সবার ঘরে ঘরে এলইডি টিভি এই কথার ভ্যালু আছে? না এই কথার কোনো ভ্যালু নাই কারন এখন সবার হাতে হাতে টেলিভিশন হ্যাঁ যারা স্মার্টফোন ব্যবহার করেন তাদের হাতে হাতে এখন টেলিভিশন, 


বর্তমানে এন্ড্রয়েড মোবাইলে টিভি দেখা যায়। এর আগেও কিছু মোবাইল ডিভাইস ছিল যেগুলো এন্ড্রয়েড না অথচ টিভি দেখা যেত। এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম আসার পরে গুগল প্লে স্টোরে অসংখ্য সফটওয়্যার পাওয়া যায় যেগুলোর সাহায্যে ইন্টারনেট ব্যবহার করে বিশ্বের যেকোনো টিভি চ্যানেল সরাসরি উপভোগ করা যায়, তবে শত শত অ্যাপসের মাঝে কোন অ্যাপসটা কার্যকরি সেটা বুঝা অনেকের পক্ষে মুশকিল হয়ে যায় তাই আজ আপনাদের সাথে গুগল প্লেষ্টোরের সেরা কিছু টিভি দেখার অ্যাপস শেয়ার করছি



Bioscope

মোবাইলে টিভি দেখার অ্যাপ্লিকেশনের কথা বলতে গেলে সবার প্রথমে যে নামটি বলতে হবে সেটি হচ্ছে বায়োস্কোপ লাইভ টিভি স্ট্রিমিং অ্যাপ্লিকেশন, এটি দেশের প্রথম লাইভ স্ট্রিমিং অ্যাপ 



এই অ্যাপসের মাধ্যমে আন্তর্জাতিক টিভি চ্যানেল, টিভি প্রোগ্রাম গাইড, টিভি সিরিজ, বাংলা চলচ্চিত্র, লাইভ টিভি সহ আরো অনেক কিছুই দেখা যায়, বায়োস্কোপ অ্যাপের একটি প্রিমিয়াম সংস্করণও রয়েছে যা গ্রামীণফোন থেকে নির্দিষ্ট ইন্টারনেট প্যাকের সাবস্ক্রিপশনের জন্য পুরো বৈশিষ্ট্য উপভোগ করা যায়।


বায়োস্কোপ চালু হয়েছিলো ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে প্রথমে এটি ওয়েব সাইট হিসেবে চালু হলেও পরে ২০১৭ সালের আগস্টে অ্যাপ্লিকেশন হিসেবে এটি কায্যক্রম চালু করে। অ্যাপ্লিকেশন চালু করার মাত্র তিন সপ্তাহের মধ্যে গুগলের প্লে স্টোরে থেকে ৩ মিলিয়নেরও বেশি মানুষ এই অ্যাপস টি কে ডাউনলোড করেন এবং পরবর্তীতে বাংলাদেশের সেরা ডিজিটাল বিনোদন পণ্যের জন্য পুরস্কার লাভ করে।



 Toffee

মোবাইলে টিভি দেখার জন্য বর্তমান সময়ের সব থেকে সেরা ও জনপ্রিয় অ্যাপস হচ্ছে Toffee সারা বাংলাদেশ জুড়ে যে কোনও ব্যবহারকারী এই অ্যাপের মাধ্যমে সরাসরি টিভি শো, সিনেমা, নাটক, সঙ্গীত-ভিডিও সহ দেশ বিদেশের প্রায় ৭০+ চ্যানেল দেখতে পারবেন, এই অ্যাপটি একটি প্রশস্ত প্রশংসিত টিভি রিমোট জাতীয় চ্যানেল স্যুইচিংয়ের অভিজ্ঞতা সহ এক বিরাট স্ট্রিমিং অভিজ্ঞতা সরবরাহ করে। 



এই টফি অ্যাপসটি গুগল প্লে স্টোর এ উপলব্ধ যার সাইজ মাত্র ৮ মেগাবাইট, আর এই অ্যাপসটি তৈরি করেছেন বা এর মালিক হচ্ছে বাংলালিংক, এখন পর্যন্ত এই অ্যাপসটি কে ডাউনলোড করেছেন ৫০ লক্ষের বেশি মানুষ আপনি যদি এই অ্যাপস টি ব্যাবহার করতে চান তাহলে গুগল প্লেষ্টোরে থেকে ডাউনলোড করে আপনার মোবাইল নাম্বার দিয়ে রেজিষ্ট্রেশন করে তারপর ব্যাবহার করতে হবে।



Jagobd

বাংলাদেশের সকল টিভি চ্যানেল দেখার আরো একটি জনপ্রিয় অ্যাপস হচ্ছে জাগোবিডি এটি বাংলাদেশি টিভি চ্যানেল গুলি দেখার অন্যতম সেরা একটি মাধ্যম টিভি চ্যানেল ছাড়াও আপনি এই অ্যাপ থেকে বাংলা অনলাইন নিউজ পেপারগুলি পড়তে পারবেন। জাগো বিডি অ্যাপসটি ২০১৪ সালে চালু করা হলেও জনপ্রিযতা পেতে অনেক সময় লেগেছে, বর্তমানে এই অ্যাপসের ব্যাবহারকারীর সংখ্যা প্রায় ৫০ লক্ষ।



এদের অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে! এই অ্যাপসের কোনো চ্যানেল দেখতে সমস্যা হলে বা এই অ্যাপস সম্পর্কে যদি আপনার কোনো অভিযোগ থাকে তাহলে সরাসরি তাদের অফিসিয়াল ইমেল support@Jagobd.com এ মেইল করতে পারবেন।


Bongo

বাংলাদেশের প্রথম এবং বৃহত্তম স্ট্রিমিং ভিডিও পরিষেবা প্রদান করা লেবেল সংস্থা হচ্ছে বঙ্গবিডি এছাড়াও এটি ডিজিটাল সংস্করণের জন্য সুপরিচিত। ২০১৩ সালে আহাদ মোহাম্মাদ কর্তৃক বঙ্গ বিডি প্রতিষ্ঠা করা হয়। বঙ্গ বিডি প্রথমে যাত্রা শুরু করে একটি ইউটিউব চ্যানেলের মাধ্যমে, যার বর্তমান  ২ মিলিয়ন সাবস্ক্রাইবারের সংখ্যা মিলিয়ন এবং ইতিমধ্যে  ইউটিউব কর্তৃপক্ষের কাছ থেকে গোল্ডেন প্লে বাটন ও আইসিটি পুরস্কার লাভ করে।



প্রতিষ্ঠার পর থেকে প্রায় ১৫০০ এর উপরে বাংলাদেশী চলচ্চিত্র এবং ১০০০ এর উপরে টেলিভিশন ধারাবাহিক, টেলিছবি এবং গানের ভিডিও প্রকাশ করে দর্শকদের মন জয় করে নিয়েছেন এবং হয়ে উঠেছে অনেক জনপ্রিয়, এই জনপ্রিয়তা ধরে রাখার জন্য ২০১৯ সালের জুলাই মাসে চালু করা হয় বঙ্গ বিডি অ্যান্ড্রয়েড অ্যাপস যার মাধ্যমে দুই বাংলার চলচিত্র, নাটক, গান, খেলাধুলা, সহ দেখা যায় বাংলাদেশে জনপ্রিয় কিছু টিভি চ্যানেল, আপনি যদি একনো পর্যন্ত এি অ্যাপস টি দেখে থাকেন তাহলে অবশ্যই একবার হলে ব্যাবহার করে দেখবেন আশা করি ভালো লাগবে।


Zee 5

এছাড়াও আপনি যদি ভারতীয় টিভি চ্যানেল দেখতে চান তাহলে আপনার জন্য সব থেকে সেরা অ্যাপস হচ্ছে জি ৫ ভারতের অধিকাংশ টিভি চ্যানেল, গান, মুভি, ওয়েব সিরিজ সহ আরো অনেক কিছুই দেখতে পারবেন।



এটি ভারতের নাম্বার ওয়ান অ্যাপস, জি৫ হচ্ছে জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজেস ও এসেল গ্রুপ পরিচালিত এক ভিডিও অন ডিমান্ড প্লাটফর্ম যেটি চালু হয়েছে ওয়েবসাইট এটি ১৪ ফেব্রুয়ারি ২০১৮ সালে বাংলা হিন্দি ইংরেজি সহ ১২ টি ভাষার বিভিন্ন বিনোদন মূলক অনুষ্টান দেখা যায় এই অ্যাপসের মাধ্যমে তাদের নিজস্ব তথ্য মতে বিশ্বের ১৯০ টি দেশের মানুষ এই অ্যাপস ব্যাবহার করেন।


আর আপনি যদি নির্দিষ্ট কোনো টিভি চ্যানেল দেখতে চান তাহলে গুগল প্লেষ্টোরে গিয়ে সেই অ্যাপসের নাম লিখে সার্চ করলেই পেয়ে যাবেন, যেমন সময় টিভি, আরটিভি, এনটিভি, ইত্যাদি।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url