picoworkers থেকে ইনকাম করার উপায়! micro job

picoworker হচ্ছে একটি মাইক্রো জব সাইট এই সাইটে ছোট ছোট কাজ যেমন ফেসবুক লাইক কমেন্ট করা, ইউটিউবের ভিডিও দেখা, সাবস্ক্রাইব করা, টুইটার ও ইন্সট্রাগ্রাম একাউন্ট ফলো করা, জিমেইল খুলে দেওয়া, ওয়েবসাইট ভিজিট করা ইত্যাদি,, এরকম ছোট ছোট কাজ গুলো করার বিনিময়ে প্রতি কাজের জন্য ২ সেন্ট থেকে শুরু করে ২ ডলার পর্যন্ত ইনকাম করা যায়, আপনার যদি ফ্রিল্যান্সিং সম্পর্কে কোনো ধারণা না থাকে তাহলেও আপনি এই সাইটে কাজ করতে পারবেন এবং এই সাইটে কাজ করে প্রতিদিন কম করে হলেও ২-৩ ডলার ইনকাম করতে পারবেন যা প্রতিমাসে ৪-৫ হাজার টাকা।


পিকু ওয়ার্কার একটি আমেরিকান ওয়েবসাইট এটি চালু হয়েছিল ২০১৩ সালে শুরুতে তেমন একটা জনপ্রিয় না থাকলেও গত ২ বছর ধরে মুটামুটি ভালো জনপ্রিয় হয়ে উঠেছে, কয়েকমাস আগেও এই সাইটের ইম্পালার ও ওয়ার্কার এর সংখ্যা ছিলো খুবই কম যার কারনে কাজের সংখ্যাও ছিলো কম, তবে এখন রয়েছে হাজার হাজার ইম্পালার ও ওয়ার্কার যার ফলে এখন ৪০০-৫০০ কাজ সব সময় থাকে। আপনি যদি এই সাইটে কাজ করতে চান তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য যেটি দেখা ও বুঝার পর আপনি জানতে পারবেন এই সাইটে কাজ করার সকল নিয়ম ও নীতিমালা। 




রেজিষ্ট্রেশন করার নিয়ম

এই সাইটে কাজ করতে হলে সবার প্রথম আপনাকে রেজিষ্ট্রেশন করতে হবে, আর রেজিষ্ট্রেশন করার জন্য সরাসরি এই লিংকে চলে যান যেখানে গেলে একটি রেজিষ্ট্রেশন ফরম দেখতে পারবেন সেখানে আপনার নাম ই-মেইল পাসওয়ার্ড দিয়ে এবং একটি nickname দিয়ে sign-up বাটনে ক্লিক করলেই রেজিষ্ট্রেশন করা হয়ে যাবে। আর হ্যাঁ nickname এর জায়গায় অবশ্যই একটি ইউনিক নাম দিবেন যেমন arman390



কাজ করার নিয়ম

রেজিষ্ট্রেশন সম্পূর্ণ হলে আপনার ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করলে সরাসরি এই সাইটের ড্যাসবোর্ডে চলে যাবে এবং সেখানে অসংখ্য কাজ দেখতে পারবেন, যে কাজ গুলো আপনি সঠিক ভাবে করে নিয়ম অনুযায়ী সাবমিট করুন, একটি কাজ সম্পুর্ন করে জমা দেওয়া পর ২৪ ঘন্টার মধ্যে আপনার একাউন্টে পেমেন্ট যুক্ত হয়ে যাবে। অনেক সময় এর থেকে কম সময়ে পেমেন্ট দিয়ে দেয়, কিন্তু যদি ইম্পালার অনলাইন না থাকে তাহলে ২-৪ দিন সময় লাগতে পারে, তবে এই সাইটের নিয়ম হচ্ছে আপনি একটি কাজ করার পর ইম্পালার (আপনি যার কাজ করেছেন) সে যদি ৭ দিনের মধ্যে পেমেন্ট না করে তাহলে অটোমেটিক ভাবে আপনার একাউন্টে টাকা যুক্ত হয়ে যাবে।



অ্যাফিলিয়েট প্রোগ্রাম

অন্যান্য সাইটের মতো এই সাইটেও রেফারেল বা অ্যাফিলিয়েট প্রোগ্রাম আছে আপনি আপনার ড্যাসবোর্ডে reffer a friend নামে একটি অপশন দেখতে পারবেন সেখানে আপনার রেফারেল লিংক টি পেয়ে যাবেন, এই লিংকটি যদি আপনি আপনার বন্ধুদের সাথে শেয়ার করেন এবং আপনার বন্ধুরা যদি সেই লিংকে ক্লিক করে এই সাইটে রেজিষ্ট্রেশন করে কাজ করে তাহলে আপনি তার কাজের ৫% কমিশন বোনাম পাবেন, মানে সে যদি এই সাইটে কাজ করে ১০০ ডলার ইনকাম করে তাহলে আপনি ৫ ডলার বোনাস পাবেন।



পেমেন্ট পদ্ধতি

এই সাইটে কাজ করে আপনার একাউন্টে মাত্র ৫ ডলার হলেই পেপাল, স্কিল অথবা বিটকয়েন ওয়ালেট উইদ্রো দিতে পারবেন। যেহুতো আমাদের বাংলাদেশে পেপাল চলে না তাই আপনি বিটকয়েন এ উইদ্রে দিবেন এবং পরবর্তীতে সেই টাকা মানি এক্সচেঞ্জ সাইটের মাধ্যমে আপনার বিকাশ, রকেট অথবা নগদ একাউন্টে স্থানান্তর করতে পারবেন।



সাপোর্ট ও যোগাযোগ

এই সাইট সাইট সম্পর্কে যদি আপনার কোনো সাহায্য বা পরামর্শের প্রোয়জন হয় তাহলে তাহলে অফিসিয়াল ফেসবুক গ্রুপে যুক্ত হয়ে সেখানে আপনার সমস্যার কথা লিখে একটি পোস্ট করুন কিছুক্ষনের মধ্যে সমাধান পেয়ে যাবেন।


আর যদি ফেসবুক গ্রুপ থেকে সমাধান না পান তাহলে আপনার সমস্যা টি লিখে এই সাইটের এডমিন কে মেইল করতে পারেন তাদের অফিসিয়াল ই-মেইলে inf@picoworkers.com


যদি আপনার ই-মেইল এর উত্তর আসতে দেরি হয় তাহলে সরাসরি এই সাইটের এডমিন সাথে কথা বলুন, আপনি Ticket open করে তাদের সাথে লাইভ চ্যাট করতে পারবেন।



নীতিমালা সমূহ



আমার অভিজ্ঞতা

আমি এই সাইটে জয়েন করে ছিলাম আরো দুই বছর আগে। (আমার প্রোফাইল) জয়েন করার পর খুবই মনোযোগ দিয়ে কাজ করি এবং মাত্র ১২ দিনের মধ্যে ৮ ডলার ইনকাম করতে সক্ষম হই যেটা আমি আমার পেপাল একাউন্টে উইদ্রো দিয়েছিলাম, পরবর্তীতে আরো ৮-১০ ডলার ইনকাম করেছিলাম, তবে এখন ব্যাস্ততার কারনে আর এই সাইটে কাজ করা হয়না, আপনি যদি এই সাইটে কাজ করতে চান তাহলে নিসন্দেহে কাজ করতে পারেন এটি খুবই ভালো বিশস্ত এবং পেমেন্ট প্রুফ একটি সাইট।

Post a Comment

0 Comments