টিকটক থেকে ইনকাম করার উপায়! earning to tiktok

টিকটক থেকে ইনকাম করা যায়! এই কথাটা শুনে আমি প্রথম ভেবে ছিলাম হয়তো ইউটিউবের মতো এখানেও মনিটাইজ অপশন যুক্ত হয়েছে কিন্তু না! টিকটক থেকে ইনকাম করার একমাত্র মাধ্যেম বা উপায় হচ্ছে রেফার করা, আপনার টিকটক একাউন্টে একটি রেফার লিংক পাবেন সেটা আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন তারপর কেউ যদি সেই লিংকে ক্লিক করে Tiktok এ একাউন্ট করে তাহলে আপনি ২০ টাকা ইনকাম করতে পারবেন এভাবে যদি ১০০ জন জয়েন করে তাহলে আপনি ২০০০ টাকা ইনকাম করতে পারবেন। 




টিকটক থেকে কত ইনকাম করা যায়?

যারা ইতিমধ্যে টিকটক ব্যবহার করেন তারা তো নতুন করে জয়েন করতে পারবেন না, তাই তাদের কাছে আপনার রেফারেন্স লিংক শেয়ার করে কোনো লাভ নেই, শেয়ার করতে হবে তাদের কাছে যারা এখনো পর্যন্ত টিকটক ব্যবহার করেন না, আর আমার মনে হয়না যে ব্যাক্তি স্মার্টফোন ব্যবহার করে সেই ব্যাক্তি টিকটক সম্পর্কে জানে না।

আর যারা (আমার মতো) টিকটক সম্পর্কে জেনেও এখনো পর্যন্ত নিজের মোবাইলে টিকটক নামের অশ্লিলতা অ্যাপসটিকে ইন্সটল করেন নি তারা এই সামান্য ইনকামের জন্য তার দামী মোবাইলে জগন্য টিকটক অ্যাপস ইনস্টল করবেনা।



টিকটক থেকে ইনকামের ভবিষ্যৎ?

অতীতে টিকটক থেকে ইনকাম করার কোনো উপায় ছিলো না আর ভবিষ্যতেও থাকবে না, এই কথা যুক্তিগত ২ টি কারন আছে!


প্রথম কারন

অশ্লীল কন্টেন্ট ও ব্যঙ্গাত্মক ভিডিও তৈরির এই অ্যাপ নিয়ে ইতিমধ্যে বেশ কয়েকটি দেশে সমালোচনা হয়েছে, এই অ্যাপের কারনে মানুষের মধ্যে এক ধরনের অসুস্থ মানসিকতা তৈরি হয়। যা একসময় বদভ্যাসে পরিণত হয়। সম্প্রতি ভারত বাংলাদেশ সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে এই টিকটকের ওপর নিষেধাজ্ঞার দাবি উঠেছে, 

যার ফলে টিকটকের ওপর একটা নেতিবাচক প্রভাব পড়েছে আর এই নেতিবাচক প্রভাব কে ইতিবাচকে রূপান্তরিত করার জন্য টিকটক সাধারণ ইউজারদের কে একটা ইনকাম করার ব্যবস্তা করে দিয়েছে, যাতে যাতে করে তারা এটা শো-অফ করতে পারে। এতে করে কিছু টিকটক প্রতিবন্ধী আছে যারা বলবে টিকটক খারাপ অ্যাপস না আমি এখান থেকে ইনকাম করে স্বাবলম্বী হয়েছি।


দ্বিতীয় কারণ

যার যত আছে সে তত চায় এই কথাটা আমরা সবাই জানি, এবং এটাই সত্য, টিকটক চালু হয়েছে ৫ বছর হয়েছে, রেফার করে ইনকাম করার ফিচার যুক্ত হওয়ার আগ পর্যন্ত সারা বিশ্বে টিকটকের কোটি ব্যবহারকারী ছাড়িয়ে গেছে, সেই সাথে বেড়ে গেছে টিকটক প্রতিষ্টাতা ও পরিচালনা কারীদের আয়, তারা ভাবলো এবং পরিকল্পনা করলো যদি টিকটক ব্যবহারকারীদের একটা ছোট খাটো ইনকামের ব্যবস্তা করে দেওয়া যায় তাহলে আরো অনেক ব্যবহারাকরী বাড়বে, আর তাদের নিজেরদের ও আয় বাড়বে।

এই দুটি কারণ থেকে এটা ধারনা করা যায় যে আগামীতে এই টিকটক থেকে ইনকামের কোনো সুযোগ থাকবে না। তাই এখানে সময় নস্ট না করে ভালো কিছু করুন, ভালো কিছু কাজ শিখে নিজের দক্ষতা বাড়িয়ে অনলাইনে কাজ করুন ভবিষ্যৎ ভালো হবে।

Post a Comment

0 Comments