ইসলামিক জ্ঞান চর্চা করার অ্যান্ড্রয়েড অ্যাপস Islamic apps

আমাদের সমাজের অধিকাংশ মানুষ কবি, সাহিত্যিক, শিল্পী, গায়ক-গায়িকা, নায়ক-নায়িকা, খেলোয়াড়, রাজনীতিবিদ, নেতা-নেত্রী প্রভৃতি সহ দুনিয়াদারী নানান বিষয়ে জ্ঞানার্জনের জন্য যতটুকু তৎপর বা আগ্রহ প্রকাশ করলেও ইসলামী জ্ঞানার্জনের ক্ষেত্রে তেমন তৎপর বা আগ্রহ প্রকাশ করেন না। ফলে তাদের কাছে নবী-রাসূল, কুরআন-হাদীছ তথা ইসলামের মৌলিক বিষয়ে কোন প্রশ্ন রাখা হলে সন্তোষ জনক উত্তর পাওয়া যায় না।

কুরআন-হাদীছের বড় বড় বই পুস্তক পড়ে দলীলসহ বিস্তারিত ভাবে জানা অনেকের জন্য দুঃসাধ্য হয়ে যায়। কারণ এ ধরণের বই-পুস্তক সব সময় তাদের হাতের নাগালে পাওয়া যায় না। আর এই জন্যই আমি আজকে আপনাদের জন্য "প্রশ্নোত্তরে ইসলামী জ্ঞান" নামের একটি অ্যান্ড্রয়েড অ্যাপসের রিভিউ করছি যা থেকে সর্বস্তরের মানুষ সংক্ষেপে ও সহজভাবে ইসলামের মৌলিক বিষয়গুলো জানতে পারবে। 


Apps download link

এই অ্যাপসটি গুগল প্লেষ্টোরে পাবলিশ করা হয়েছিলো ২০১৫ সালের জানুয়ারী মাসে আর সর্বশেষ আপডেট করা হয়েছে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে, মাত্র ৩ মেগাবাইটের এই অ্যাপসটির ব্যবহারকারীর সংখ্যা ১ লাখেরও বেশি, এই অ্যাপসটিতে আমাদের প্রিয় রাসূল মুহাম্মাদ (সা), সাহাবায়ে কেরাম, কুরআন-হাদীস, ঈমান-আকীদা, ফিকহী, দু’আ ও যিকির সম্পর্কে প্রায় ১০০০টি প্রশ্নোত্তর রয়েছে।

ইসলামী জ্ঞান সর্বশ্রেষ্ঠ জ্ঞান, এই জ্ঞান মানুষকে দুনিয়া ও আখেরাতের কল্যাণের পথ দেখাবে, সাধারণ মুসলমানগণ যারা কাজের চাপ বা বিভিন্ন ব্যাস্ততার জন্য বই পড়তে পারেন না, তারা এই অ্যাপস থেকে উপকৃত হবেন বলে আশা করি। 

Post a Comment

0 Comments