সেরা ও জনপ্রিয় ৩ টি ইসলামিক প্রশ্ন উত্তর ওয়েবসাইট Islamic website

ইসলামিক প্রশ্নউত্তর ওয়েবসাইট খুঁজতে গিয়ে আমি নতুন পুরাতন মিলিয়ে অনেকগুলো সাইটের সন্ধান পেয়েছি এর মধ্যে থেকে বাছাই করে সেরা ও জনপ্রিয় ৩ টি ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করছি, যেখান থেকে আপনারা জানা অজানা সকল ইসলামিক প্রশ্নের উত্তর খুব সহজেই পেয়ে যাবেন। এই তিনটি সাইটের প্রধান বৈশিষ্ট্য হচ্ছে এখানে লক্ষাধিক ইসলামিক প্রশ্নের উত্তর আছে এবং প্রতিদিনই হাজার হাজার ভিজিটর আসেন, ইসলামিক সব প্রশ্নের উত্তর জানতে।




ইসলাম জিজ্ঞাসা ও জবাব 

সারা বিশ্বে যতোগুলো ইসলামিক প্রশ্ন উত্তর ওয়েবসাইট তার মধ্যে সবথেকে সেরা ও জনপ্রিয় ওয়েবসাইট  হচ্ছে  ইসলাম জিজ্ঞাসা ও জবাব (ইসলাম কিউএ) নামের এই ওয়েবসাইট টি, এই ওয়েব সাইটের লক্ষ্য হচ্ছে মুসলিম কিংবা অমুসলিম প্রশ্নকারীর পক্ষ থেকে ইসলাম সম্পর্কে প্রাপ্ত প্রশ্নাবলির গবেষণানির্ভর, দলিলভিত্তিক এবং যতদূর সম্ভব বিস্তারিত ও সহজভাষায় উত্তর প্রদান করা।

এটি  প্রতিষ্টা করেছিলেন সৌদি আরবের সালাফি পণ্ডিত ইসলামী আলোচক ও লেখক শাইখ মুহাম্মদ সালেহ আল-মুনাজ্জিদ এবং বর্তমানের তিনিই এই সাইটের উত্তরগুলো তত্ত্বাবধান করেন।

এই ওয়েবসাইটের ডোমেন রেজিষ্ট্রেশনের তারিখ ২০১১ সালের মার্চ মাসে ১৭ তারিখ হলেও তাদের দাবী তারা ১৯৯৭ সাল থেকে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এই ওয়েবসাইটে বাংলা ইংরেজি আরবি ফার্সি ফরাসি উর্দু হিন্দি জাপানি, চীনাসহ মোট ১৬ ভাষার সংস্করন রয়েছে যেখানে কুরআন হাদিস ইমান আকিদা ইলম ও দাওয়াত মানসিক ও সামাজিক সমস্যা ইসলামী রাজনীতি সহ ইসলাম সম্পর্কে যত ধরনের হাজার হাজার প্রশ্নের উত্তর আছে।

এছাড়াও আপনি যদি বার বার ওয়েবসাইট ব্রাউজ করতে বিরক্তিবোধ করেন তাহলে তাদের নিজ্বস একটি অ্যাপস আছে যেটি গুগল প্লেষ্টোরে অথবা অ্যাপ ষ্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।



আহলে হক মিডিয়া 

এটি বাংলাদেশ সবথেকে সেরা ও জনপ্রিয় একটি ইসলামিক প্রশ্নউত্তর ওয়েবসাইট এবং এটি তালীমুল ইসলাম ইনষ্টিটিউট এন্ড রিসার্চ সেন্টারের মূখপাত্র যার পরিচালক হচ্ছেন মুফতি লুৎফুর রহমান ফরায়েজী।

এই ওয়েবসাইট টি চালু হয়েছিলো ২০১৪ সালে এখানে ১০০+ ক্যাটাগরি রয়েছে যার মধ্যে আছে হাজার হাজার প্রশ্নের উত্তর।

এছাড়াও Aslaf Academy নামের উনাদের একটি শিক্ষা প্রতিষ্ঠান আছে যেখানে শিক্ষার্থীদের বিশেষ যত্ন সহকারে নির্ভরযোগ্য উস্তাযদের পাঠদানের মাধ্যমে সহিহভাবে কুরআন শিক্ষা, ইসলামি সংস্কৃতি, হাদিস, জ্ঞান, নামাজ, কোরবানি, সহ আরো বেশ কিছু কোর্স করানো হয়, এবং কোর্স শেষে সার্টিফিকেট প্রদান করা হয়।


আপনার জিজ্ঞাসা

সব শেষে যে ওয়েবসাইটটির কথা বলবো এটি চালু হয়েছে বেশিদিন হয়নি (২০১৯ সালে) তবে এরই মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে, এই ওয়েবসাইটে নামাজ, রোজা, হজ্ব যাকাত, ইবাদত ও দু’আ, হারাম ও কবিরা গুনাহ, শিরক ও কুফর, কুরআন ও তাফসীর, সুন্নাত ও বিদ’আত, বিবাহ ও পরিবার, পরকাল, ধর্মীয় দল ও গোষ্ঠী নাস্তিকতা ধর্মনিরপেক্ষতা সহ ইসলাম সম্পর্কে সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন এবং এই ওয়েবসাইট আপনি নিজেও প্রশ্ন করতে পারবেন।

এছাড়া আপনি যদি গুগলে ইসলামিক প্রশ্নউত্তর ওয়েবসাইট লিখে সার্চ করেন তাহলে অসংখ্য ওয়েবসাইট পাবেন।

Post a Comment

0 Comments