মানুষ কোন ওয়েবসাইট গুলিতে বেশি সময় কাটান? most visit website

ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব আন্তর্জাল বা ইন্টারনেট যেখান রয়েছে কোটি কোটি ওয়েবসাইট, তবে ইন্টারনেটে এত এত ওয়েবসাইট থাকলেও সব থেকে বেশি ব্যবহার হয় মাত্র কয়েকটি ওয়েবসাইট। যে ওয়েবসাইট গুলোতে বিশ্ববাসী সকাল বিকেল বারবার প্রবেশ করেন বা সময় কাটান তার একটি তালিকা তৈরি করেছে ওয়েবসাইট তৈরির সেবা জাইরো। আর কোন ওয়েবসাইটে মানুষ কতক্ষণ সময় ব্যয় করেছে, সে তথ্য সংগ্রহ করা হয়েছে সিমিলার ওয়েব, এই দুটি তথ্য একসাথে করে আজ আপনাদের জানাবো মানুষ কোন ওয়েবসাইট গুলিতে বেশি সময় কাটান!


১। এই তালিকার শুরুতেই বা মানুষ সবচেয়ে বেশি সময় ব্যয় করেন যেই ওয়েবসাইটটিতে তার নাম হচ্ছে গুগল, ইন্টারনেট ভিত্তিক সেবা ও পণ্যে বিশেষায়িত এই বহুজাতিক প্রযুক্তি কোম্পানির সার্চ ইঞ্জিনটিতে মানুষ গত এক বছরে ব্যয় করেছেন ২১ হাজার ৩২০ কোটি ঘণ্টা, এবং একজন ভিজিটর একবার ঢুকে গড়ে প্রায় ১২ মিনিট করে ওয়েবসাইটটি ব্রাউজ করেছেন।


২। তালিকায় ২য় স্থানে আছে বিশ্বের সেরা ও জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব, গত বছর ২০২০ সালে ইউটিউবে সব মিলিয়ে মোট ১৪ হাজার ২৬০ কোটি ঘণ্টা সময় কাটিয়েছে বিশ্বের সকল ইন্টারনেট ইউজাররা, সিমিলার ওয়েবের তথ্য অনুযায়ী, গেল বছর গড়ে একজন ব্যবহারকারী ইউটিউবে একবার ঢুকে প্রায় ২২ মিনিট করে ভিডিও দেখেছেন বা সময় ব্যয় করেছেন।


৩। বর্তমানে সময়ের সেরা ও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আছে তৃতীয় স্থানে, বছরে ফেসবুক ব্যবহারকারীরা ওয়েবসাইটটিতে ৪ হাজার ৪৬০ কোটি ঘণ্টা ব্যয় করেন। আর একবার ঢুকে একজন ব্যবহারকারী গড়ে ১০ মিনিট ১৩ সেকেন্ড থাকেন।


৪। চতুর্থ স্থানে থাকা টুইটারে বছরে ১ হাজার ৩৪০ কোটি ঘণ্টা ব্রাউজ করেন ব্যবহারকারীরা। প্রতিবার গড়ে এই সামাজিক যোগাযোগ মাধ্যমে ১০ মিনিট ৪৮ সেকেন্ড সময় ব্যয় করেন তাঁরা।


৫। সব থেকে বেশি সময় ব্যয় করার ওয়েবসাইটের মধ্যে পঞ্চম স্থানে আছে ছবি শেয়ার করার জনপ্রিয় ওয়েবসাইট ইনস্টাগ্রাম, ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা বছরে ৮৯০ কোটি ঘণ্টা ব্রাউজ করেন, এবং গড়ে একজন ব্যবহারকারী  প্রতিবার ৭ মিনিট ৩৪ সেকেন্ড ব্যয় করেন এই ইনস্টাগ্রামে। 

আপাদত এই ৫ টি সাইটের কথা বলা হলো পরবর্তীতে আরো কিছু সাইটের পরিসংখ্যান যুক্ত করা হবে সাথেই থাকুন।

Post a Comment

0 Comments