জ্ঞান অর্জনের সেরা ও জনপ্রিয় প্রশ্ন উত্তর ওয়েবসাইট! Quora

এই পৃথিবিতে যত মানুষ আছে আমরা সবাই জ্ঞানী, কোনো না কোনো বিষয়ে, মহান আল্লাহতালা সবাই কে সমান জ্ঞান দান করেছেন, তবে এর মধ্যে কিছু কিছু মানুষ আছে যাদের জ্ঞান অন্যদের থেকে বেশি, তাদের কে বলা হয় মহাজ্ঞানী, কারণ তারা জ্ঞান চর্চা করেছেন, বিভিন্ন বিষয়ের উপর পর্যাপ্ত সময় নিয়ে রিচার্স করেছেন, সবকিছু ভালো ভাবে জেনে বুঝে নিজেকে একজন জ্ঞানী ব্যাক্তি হিসেবে সমাজে আত্মপ্রকাশ করিয়েছেন। 

তথ্য প্রযুক্তির এই যুগে অনলাইনে মাধ্যমে জ্ঞান অর্জন করার সব থেকে সেরা ও জনপ্রিয় একটি ওয়েবসাইট হচ্ছে Quora এটি একটি প্রশ্নোত্তরের ওয়েবসাইট, এখানে একজন ব্যবহারকারী ইতিহাস, রাজনীতি, অর্থনীতি, ভূ-প্রকৃতি, সংস্কৃতি, ধর্ম, সাস্থ্য, খেলাধুলা, বিনোদন, তথ্য প্রযুক্তি সহ যেকোনো বিষয়ে প্রশ্ন করতে পারেন, এবং অন্যান্য ব্যবহারকারীর করা প্রশ্নের উত্তর দিতে পারেন।


Quora প্রতিষ্টাতা ও ইতিহাস

কোরার যাত্রা শুরু হয়েছিলো ২০০৯ সালের জুন মাসে, কোরার প্রতিস্টাতা হলেন ফেসবুকের সাবেক কর্মী অ্যাডাম ডি অ্যাঞ্জেলো। কোরা নামকরণের কথা জানতে চাইলে কোরার প্রতিষ্টাতা বলেন কোরা নামকরণের পিছনে বিশেষ কোনো কারন নেই আমরা কয়েক সপ্তাহ ধরে চিন্তাভাবনা করেছিলাম ও চিন্তাভাবনা লিখেছিলাম যা আমরা ভাবতে পারি। কোরার সবচেয়ে কাছের প্রতিযোগিতাপূর্ণ নাম ছিল 'কোভার' কিন্তু আমরা শেষ পর্যন্ত কোরা নামটি নির্ধারণ করি।

কোরা প্রতিষ্টা হওয়ার মাত্র ১ বছর পর অর্থাৎ ২০১০ সাল থেকে ব্যবহারকারীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পেতে থাকে, যার ফলে কতৃপক্ষ এই ওয়েবসাইটটি পরিচালনা করতে অসুবিধা বোধ করছিল। 

২০১৭ সালের এপ্রিল মাসে কোনো এক প্রতিবেদনে কোরা কতৃপক্ষ জানিয়েছিলেন যে গত এক বছরে তাদের ব্যবহারকারী সংখ্যা বেড়েছে প্রায় ৯০ ভাগ। আর বর্তমানের হিসেব অনুযায়ী ৩০ কোটির বেশি মানুষ কোরা ব্যবহার করেন। 

শুরুর দিকে কোরাতে বাংলা সংস্করণ না থাকলেও ২০১৯ সালের জানুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে কোরার বাংলা সংস্করণ উন্মুক্ত করা হয়। বর্তমানে বাংলা, ইংরেজি, হিন্দি, ফরাসি, ইতালীয়, জাপানি, পর্তুগিজ, স্পেনীয় সহ প্রায় ৫০ টির বেশি সংস্করণ রয়েছে।


Quora ব্যবহার নীতিমালা

আপনি যদি কোরা ব্যবহার করতে চান বা কোরা বাংলার সদস্য হয়ে এখান থেকে আপনার অজানা সব প্রশ্নের উত্তর জানতে চান তাহলে www তে গিয়ে আপনার জিমেল অথবা ফেসবুক আইডির মাধ্যমে জয়েন করতে হবে, আমার সাজেশন হচ্ছে আপনি গুগল একাউন্ট বা জিমেইল দিয়ে জয়েন করুন।



রেজিষ্ট্রেশন করার পর আপনার প্রথম কাজ হচ্ছে প্রোফাইল সম্পুর্ন করা, যেখানে আপনার নিজের নাম, ছবি, ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, পেশা ইত্যাদি সংযুক্ত করতে হবে।

এছাড়া কোরা বাংলায় tums and conditions নামে একটি পেজ আছে যেখান থেকে আপনি সব কিছু জানতে পারবেন এবং Wikimedia থেকেও জানতে পারবেন।



আরো তথ্য আসছে,,


Post a Comment

0 Comments