পিডিএফ ফাইল ইডিট করার ওয়েবসাইট pdf editing website

PDF যার ফুলফর্ম হচ্ছে Portable Document Format পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট এটি একটি ফাইল ফরম্যাট যা পাঠ্য বিন্যাস এবং ইমেজ সহ অ্যাপ্লিকেশন সফটওয়্যার, হার্ডওয়্যার এবং অপারেটিং সিস্টেম স্বাধীন ভাবে উপস্থাপন করে পোস্টস্ক্রিপ্ট ভাষার উপর ভিত্তি করে, প্রতিটি পিডিএফ ফাইল টেক্সট, ফন্ট, ভেক্টর গ্রাফিক্স, রাস্টার ইমেজ এবং এটি প্রদর্শনের জন্য প্রয়োজনীয় অন্যান্য তথ্য সহ একটি ফিক্সড লেআউট ফ্ল্যাট ডকুমেন্টের সম্পূর্ণ বিবরণ অন্তর্ভুক্ত করা যায়।


আরেকটু সহজ ভাষায় বলতে গেলে পিডিএফ ফরমেট হচ্ছে একটি বইয়ের ডিজিটাল ভার্সন আপনি আপনার মোবাইল ল্যাপটপ অথবা পিসির সাহায্য যেকোন পিডিএফ বই পড়তে পারবেন, পিডিএফ বই পড়ার ক্ষেত্রে কোনো প্রকার অ্যাপস বা ওয়েবসাইট লাগেনা অনলাইন থেকে পিডিএফ বই ডাউনলোড করে খুব সহজেই সেটা পড়তে পারবেন তবে আপনি যদি আপনার লেখা বিষয়বস্তু নিয়ে একটি পিডিএফ বই বানাতে চান অথবা কোনো পিডিএফ বই সম্পাদনা বা ইডিট করতে চান সেক্ষেত্রে আপনাকে কিছু থার্ড পার্টি ওয়েবসাইটের সাহায্য নিতে হবে তাই আমি কিছু ওয়েবসাইট শেয়ার করছি যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই যেকোনো পিডিএফ ফরমেটের ফাইল সম্পাদনা করতে পারবেন।




PDF candy

এই ওয়েবসাইট টি চালু হয়েছিল ২০১৬ সালের ফেব্রুয়ারী মাসে বর্তমানের এই সাইটের গ্লোবাল র‌্যাংকিং হচ্ছে আর প্রতিদিন এই সাইটটি ব্যবহারকা করেন প্রায় কয়েক লাখ মানুষ। Pdf candy এমন একটি ওয়েবসাইট যা দিয়ে যেকোনো পিডিএফ ফাইল এডিট করা ছাড়াও একটি আপনি পিডিএফ কে সব ধরনের ফাইলে কনভার্ট করতে পারবেন। এবং মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, HTML ফাইল, xml ফাইল jpg ফাইল কে পিডিএফ ফাইলে কনভার্ট করা সহ মোট ৪০ টি ফিচার পাবেন।



docflym

Post a Comment

0 Comments