ভয়েস টু টেক্সট অ্যান্ড্রয়েড অ্যাপস voice to text apps

আমি একজন কনটেন্ট রাইটার, বিভিন্ন সোশ্যাল কমিউনিটি এবং আমার নিজের ওয়েবসাইটে লেখালেখি করি, অনেক সময় ইচ্ছা থাকা সত্ত্বেও টাইপিং করার মন মানসিকতা থাকেনা। তখন আমি সাহায্য নেই বিভিন্ন ভয়েস টু টেক্সট অ্যাপসের, ইতিমধ্যে আমি অনেক অ্যাপস ব্যবহার করেছি, তবে আজকে আমি যে অ্যাপসটি কে রিভিউ করতে যাচ্ছি এটি আমার দেখা ও ব্যবহার করা সবথেকে সেরা ও জনপ্রিয় একটি অ্যান্ড্রয়েড অ্যাপস, যেটাতে খুব নিখুত ভাবে বাংলা ভয়েস থেকে টেক্সটে রুপান্তরিত করা যায়। 


অ্যাপস ওভারভিউ

এই অ্যাপসটির নাম voice notebook এটি গুগল প্লেষ্টোরে পাবলিশ করা হয়েছে ২০১৭ সালের মে মাসে আর সর্বশেষ আপডেট করা হয়েছে চলতি বছরের সেপ্টেম্বর মাসে এই অ্যাপসটির সাইজ হচ্ছে মাত্র ৩ মেগাবাইট আর ব্যবহারকারীর সংখ্যা হচ্ছে ১ মিলিয়ন বা ১০ লাখের বেশি।


অ্যাপসের ফিচার সমূহ 

এই অ্যাপসে আপনি বাংলা ইংরেজি সহ মোট ৫০ টির ও বেশি ভাষা ব্যবহার করতে পারবেন। বিশেষ করে এই অ্যাপসের মাধ্যমে খুব নিখুত ভাবে বাংলায় 

ভয়েস টু টেক্সট এ রুপান্তরিত করার পর সেটি আপনার ফোনের মেমোরিতে সেভ করতে পারবেন। যা পরবর্তীতে যেকোনো সময় সম্পাদনা করা যাবে।

রয়েছে ওয়ার্ড কাউন্টের সুবিধা যার মাধ্যমে আপনার ভয়েস টু টেক্সট রুপান্তরিত করার কনটেন্ট টি কত ওয়ার্ড এবং কত অক্ষরের সেটা জানা যাবে।

ফেসবুক মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ ইমেইল সেন্ড করা সহ রয়েছে প্রিন্ট করার ফিচার।


এছাড়াও আপনি যদি পিসি বা ল্যাপটপ ব্যবহারকারী হয়ে থাকেন তাহলেও এই অ্যাপসের সুবিধা নিতে পারবেন বা এটি ব্যবহার করতে পারবেন, তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে।

Sponsor by bangla gyaan

Post a Comment

0 Comments