আর্টিকেল লিখে ইনকাম করার উপায়!

আগেকার দিনে একজন রাইটার যখন কোনো বিষয়বস্তু লিখতো তখন সেটা পাবলিশ করার জন্য বিভিন্ন পত্র পত্রিকা বা বই প্রকাশের মাধ্যমে সেটা পাবলিশ হতো, তবে বর্তমানে বেশির ভাগ রাইটার তাদের লেখা বিষয়বস্তু পাবলিশ করেন বিভিন্ন ব্লগ বা ওয়েবসাইটে মাধ্যমে। একজন পেশাদার রাইটার কখনো এটা ভেবে লেখালেখি করে না যে এর মাধ্যমে তারা ইনকাম করবে। কিন্তু বর্তমান সময়ে আর্টিকেল রাইটিং করে ইনকাম করা একটা পেশা হয়ে গেছে। চাইলে আপনিও এই পেশায় যুক্ত হতে পারেন।

এটি এমনি একটি পেশা যার মাধ্যমে একদিকে যেমন ইনকাম হবে তার পাশাপাশি আপনার নিজের চিন্তা চেতনা ভাবনা প্রতিভা, উন্মুক্ত করতে পারবেন সারা বিশ্ব বাসির কাছে, আর আপনার লেখা বিষয়বস্তু বিশ্ব বাসীর কাছে তুলে ধরতে দরকার একটি ওয়েবসাইট,  আপনি চাইলে নিজের নামে একটি ওয়েবসাইট খুলে সেখানে লেখালেখি শুরু করে দিতে পারেন, অথবা চাইলে অন্যের ব্লগে গেষ্ট অথোর হিসেবও কাজ করতে পারেন। এমন অনেক সাইট আছে যারা তাদের ওয়েবসাইট অথিকি লেখক আমন্ত্রন করে সেরকম কিছু ওয়েবসাইট আপনার সামনে তুলে ধরা হলো।




অর্ডিনারী আইটি 

আপনি যদি আর্টিকেল লিখে ইনকাম করতে চান তাহলে আপনার জন্য সবচেয়ে সেরা চয়েজ হচ্ছে অর্ডিনারী আইটি, এই সাইটে আর্টিকেল রাইটিং এর কাজ করে আপনি প্রতি মাসে ৮ হাজার থেকে ১৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন।  তবে এই সাইটে কাজ করার জন্য  আলাদা কিছু নিয়মকানুন আছে আপনি যদি এই সাইটে কাজ করতে চান তাহলে অবশ্যই তাদের নিয়মকানুন গুলো মেনে কাজ করতে হবে।


আপনি যদি অর্ডিনারী আইটিতে কাজ করতে চান তাহলে তাদের এক হাজার টাকা দামের সাত দিনের এটা কোর্স আছে সেটা করতে হবে, সেই কোর্সে আপনি কি বিষয়ে লিখবেন? কিভাবে লিখবেন? কিভাবে জমা দিবেন? কত টাকা ইনকাম করতে পারবেন এই সকল বিষয়াবলী নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। অর্ডিনারী আইটি সম্পর্কে বিস্তারিত দেখুুন





জে-আইটি 

এই ওয়েবসাইট টি চালু হয়েছিল ২০১১ সালে একটি টেক টেক বিষয়ক ওয়েবসাইট যেখানে অনলাইন ইনকাম ও টেক রিলেটেড বিভিন্ন টিউটোরিয়াল শেয়ার করা হয় এই সাইটের একটি আর্নিং প্রোগ্রাম আছে যার মাধ্যমে আপনি এই সাইটে রেজিষ্ট্রেশন করে আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন। এই ওয়েবসাইটে আপনি যখন একটি আর্টিকেল লিখবেন আর্টিকেলটি ওয়েব সাইটের এডমিন কর্তৃক রিভিউ করে প্রকাশ করা হবে। আপনার আর্টিকেলটি পাবলিশ হওয়ার সাথে সাথে আপনার আর্টিকেলের মান অনুযায়ী ১০ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত দেওয়া হবে। এবং আপনার লেখা আর্টিকেল যত বেশি ভিউ হবে তত বেশি ইনকাম করতে পারবেন যেটা আপনি আপনার প্রত্যেকটি আর্টিকেল এর উপরে ডানপাশে কোনাতে আপনার কত ইনকাম হয়েছে সেটি দেখতে পারবেন।


এছাড়াও এই সাইটে আপনি যখন রেজিস্ট্রেশন করবেন তখন আপনাকে একটি রেফার লিংক দেওয়া হবে। সেই লিংকটি আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে শেয়ার করতে পারবেন। আপনার রেফারে যত ইউজার এই ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করবে প্রত্যেকটি ইউজার যত টাকা ইনকাম করবে তার ইনকামের ২০% কমিশন আপনি। আপনি চাইলে জে আইটি ওয়েবসাইটটিতে কাজ করে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। এখানে নির্ধারিত কোনো নিয়ম নেই। এই সাইটে ৫০ টাকা ইনকাম হলেি মোবাইল রিচার্জ নিতে পারবেন আর বিকাশে পেমেন্ট নিতে হলে আপনার একাউন্টে ৫০০ টাকা হতে হবে।



ট্রিকবিডি

এই সাইটে আপনি অ্যান্ড্রয়েড, ফেসবুক, ইউটিউব, সহ ইন্টারনেট ও তথ্য প্রযুক্তি সম্পর্কিত ছোট ছোট টিপস এবং টিউটোরিয়াল শেয়ার করে ইনকাম করতে পারবেন খুব সহজেই। এই সাইট টি চালু হয়েছে ২০১৫ সালে বর্তমানে এই সাইটে প্রতিদিন লাখ লাখ ভিজিটর আসে। এবং এখানে হাজার হাজার মানুষ লেখালেখি করে ইনকাম করছেন।



শুভ প্রভাত

এই সাইট টি চালু হয়েছে ২০২০ সালের অক্টোবর মাসে, এটি একটি বাংলা নিউজ ও ম্যাগাজিন বাংলাদেশী ওয়েবসাইট, আপনি এই সাইটে শিক্ষা সাস্থ্য খেলাধুলা বিনোদন তথ্য প্রযুক্তি সহ যেকোনো পোষ্ট করতে পারবেন। এবং মাত্র ১০ ডলার হলেই উইদ্রো দিতে পারবেন। এই সাইটে কাজ করার নিয়ম জানতে এখানে দেখুন



আরো কিছু বিশ্বস্ত সাইট এখানে যুক্ত করা হবে ততক্ষণ সাথেি থাকুন।


Post a Comment

4 Comments