কোরা থেকে ইনকাম করার উপায়! earn money form quora

কোরা হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় প্রশ্নোত্তরের ওয়েবসাইট, যেখানে একজন ব্যবহারকারী প্রশ্ন করতে পারে এবং অন্যান্য ব্যবহারকারীর করা প্রশ্নগুলির উত্তর প্রদান, মতামত, ও সম্পাদনা করতে পারেন। জ্ঞান ভাগাভাগি করার জনপ্রিয় এই ওয়েবসাইটের বাংলা ভার্সন চালু হয়েছিল ২০১৯ সালের জানুয়ারী মাসে। কোরা ইংরেজি ভার্সনে মঞ্চ মনিটাইজ করার একটা সুবিধা থাকলেও বাংলা ভার্সনে এমন কোনো সুবিধা নেই এবং কোরা থেকে সরাসরি ইনকাম করার কোনো সুবিধা বা ব্যবস্থা নেই, তবে কোরার মাধ্যমে ইনকাম করা যায়। এবং এখান থেকে প্রতিমাসে হাজার হাজার টাকা ইনকাম করছেন অনেক ব্যবহারকারী, যার মধ্যে আমি একজন। কোরা থেকে ইনকাম করার জন্য অনেকগুলো উপায় বা মাধ্যম থাকলেও সব থেকে সেরা মাধ্যেম হচ্ছে অ্যাফিলিয়েট মার্কেটিং, সার্ভিস সেল এবং ওয়েবসাইট প্রোমোশন, যেগুলো মাধ্যমে আমি নিজেও কোরা থেকে ইনকাম করছি আর এখন আপনাদের সাথে শেয়ার করছি কোরা থেকে ইনকাম করার উপায়। 




অ্যাফিলিয়েট মার্কেটিং

কোরা থেকে ইনকাম করার সবচেয়ে সহজ ও ভালো একটি উপায় হচ্ছে অ্যাফিলিয়েট মার্কেটিং এমনিতে অ্যাফিলিয়েট মার্কেটিং। Affiliate Marketing হল কোনো কোম্পানি বা প্রতিষ্ঠানের প্রোডাক্ট বিক্রি করে দেয়া, এবং প্রতিটি বিক্রয়ে এর বিপরীতে বিক্রয়ের মূল্যের ওপর কমিশন নেয়া। অর্থাৎ আপনি যদি কোন কোম্পানি বা প্রতিষ্ঠানের কোনো পণ্য সেল করেন তাহলে সেই কোম্পানির বিক্রয়ের উপর 2% থেকে 70% পর্যন্ত কমিশন দেবে। আপনি যদি কোরা তে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান তাহলে একটি মঞ্চ খুলে সেখানে বিভিন্ন পোডাক্টের রিভিউ লিখবেন এবং আপনার অ্যাফিলিয়েট লিংক সেখানে দিয়ে দিবেন, পরবর্তীতে কেউ যদি সেই টিউটোরিয়াল টা দেখে সেই পোডাক্ট বা পণ্য টি কিনে তাহলে আপনি কমিশন পাবেন।

তবে মনে রাখবেন আপনি যেই পোডাক্ট নিয়ে কাজ করছেন সেই পোডাক্ট অনুয়ায়ী মানুষের সামনে রিভিউ করবেন, ধরুন আপনি একটি বইয়ের রিভিউ করলেন, এখন যদি সাস্থ্য বিষয়ক মঞ্চ বা যারা সাস্থ্য বিষয়ক টিউটোরিয়াল দেখে তাদের সামনে বই রিভিউ করে তাহলে কিন্তু সেল আসবে না, তাই মানুষ বুঝে পণ্য রিভিউ করতে হবে। তার পাশাপাশি এটাও জানা জরুরি যে আপনি যেই পোডাক্ট টি রিভিউ করলেন সেটা কোন দেশের মানুষ কিনবে? যদি আপনি যদি বাংলাদেশী কাস্টমার কে টার্গেট করে পোডাক্ট রিভিউ করেন তাহলে কোরা বাংলায় সেটা করতে পারেন। আর যদি ইউরোপ বা আমেরিকার কাস্টমারদের টার্গেট করে পোডাক্ট রিভিউ করেন তাহলে অবশ্যই কোরা ইংরেজি ভার্সন ব্যবহার করবেন। এভাবে ভারতের জন্য হিন্দি, জাপানের জন্য জাপানিজ, চায়নার জন্য চাইনিজ, ইত্যাদি,,,

কোরাতে আমার পোডাক্ট রিভিউ দেখুন



সার্ভিস সেল

আমি একজন কনটেন্ট রাইটার এবং প্রোফেশনাল ব্লগার, আমি আমার এই ওয়েবসাইটে লেখালেখির পাশাপাশি ব্লগিং কোর্স করাই, কোরাতে আমি ব্লগিং সম্পর্কিত প্রশ্নের অনেক উত্তর দিয়েছি। যারা ব্লগিং করছেন তাদের সহযোগিতা করার পাশাপাশি যারা ব্লগিং শিখতে চায় তাদের কে আমি ব্লগিং কোর্স করতে বলি, এবং তাদের কাছে আমার ব্লগিং কোর্সের বিস্তারিত তথ্য শেয়ার করি, সহজ ভাষায় বলতে গেলে কোরাতে আমি আমার ব্লগিং কোর্সের প্রচারনা করি, এবং যারা ব্লগিং শিখতে আগ্রহী তারা আমার সাথে যোগাযোগ করে ব্লগিং শিখেন, ইতিমধ্যে অনেকেই ব্লগিং শিখেছেন এবং অনেকেই শিখতেছে। আপনার যদি এমন কোনো কোর্স বা সার্ভিস থাকে যেগুলো অন্যদের দরকারি ও কাজে আসবে, তাহলে আপনি সেই কোর্স বা সার্ভিসের প্রচারণা করে কোরা থেকে ইনকাম করতে পারবেন। 

কোরাতে আমার ব্লগিং কোর্স দেখুন



ওয়েবসাইট প্রোমোশন

আপনার যদি একটি ব্লগ বা ওয়েবসাইট থাকে তাহলেও আপনি কোরা থেকে ইনকাম করতে পারবেন, ধরুন কেউ একজন প্রশ্ন করলো আম খাওয়ার উপকারিতা গুলো কি কি? এখন বিষয়ে আপনি আপনার ব্লগে একটি টিউটোরিয়াল লিখে রেখেছেন অনেক আগেই, তখন আপনি সেই প্রশ্নের একটি সংক্ষিপ্ত উত্তর দিয়ে নিচে আপনার ওয়েবসাইটের ব্যকলিংক করে দিবেন, তারপর যখন কেউ এই উত্তর টি দেখবে সবাই আপনার ওয়েবসাইট টিও দেখবে সেই উত্তরের ১ হাজার ভিউ হলে কমপক্ষে ১০০ জন আপনার ওয়েবসাইট ভিজিট করবে। এভাবে ১০ হাজার ভিউ হলে গড়ে ১ হাজার মানুষ আপনার ওয়েবসাইট ভিজিট করবে, আর আপনার ওয়েবসাইট যদি মনিটাইজ করা থাকে তাহলে এই ১ হাজার ভিজিটরের জন্য আপনার ১-৩ ডলার মানে ৮০-২৫০ টাকা ইনকাম হবে। তবে একটা বিষয় সবসময় মনে রাখবেন কখনো স্পামিং করবেন না। যেটা খুবই বাজে ও অপছন্দনীয় একটা কাজ।

কোরাতে আমার উত্তর দেখুন


এই ছিলো কোরা থেকে ইনকাম করার সেরা তিনটি উপায়, পরবর্তীতে যদি আরো কোনো উপায় খুঁজে পাই তাহলে এই টিউটোরিয়াল টি আপডেট করে দিবো সাথেই থাকুন।

Post a Comment

0 Comments