মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করার উপায়! make money online

অনলাইন থেকে ইনকাম করার কথা মাথায় আসলে সবার প্রথমে যে বিষয়টা আসে সেটা একটা কম্পিউটার, যেটা ছাড়া অনলাইন থেকে ইনকাম করা অনেকটাই কষ্টসাধ্য ব্যাপার, তবে অসম্ভব নয়! যাদের কম্পিউটার নেই তারাও চাইলে অনলাইনে কাজ করে ইনকাম করতে পারবেন আমাদের মধ্যে এমন অনেকই যারা অনলাইন থেকে ইনকাম করতে চান আমার আজকের এই টিউটোরিয়াল টি তাদের জন্য লিখেছি যারা মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করতে চান। মোবাইল দিয়ে ইনকাম করার অনেকগুলো উপায় বা মাধ্যম আছে তবে আমি যেই উপায় গুলো শেয়ার করছি এগুলো ১০০% কার্যকরী এবং কোনো ধরনের পূর্ব অভিজ্ঞতা ছাড়াই এই কাজ গুলো করতে পারবেন।




পিটিসি জব

পিটিসি PTC মানে পেইড টু ক্লিক এই কাজটি এতোই সহজ একটি কাজ যে ৬-৭ বছরের বাচ্চারাও এই কাজটি করতে পারবে, এবং অনলাইনে পিটিসি কাজ করার জন্য কোনো ল্যাপটপ বা কম্পিউটার এর প্রোয়জন নেই, আপনি  যদি মোবাইল দিয়ে অনলাইনে কাজ করে ইনকাম করতে চান তাহলে আপনার প্রথম চয়েজ হচ্ছে এই পিটিসি জব, যেটা করে প্রতিমাসে ৩-৪ হাজার টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই।


মাইক্রো জব

আমি আমার জীবনের প্রথম ইনকাম করেছিলাম এই মাইক্রো জবের কাজ করে, মাইক্রো মানে মিনি জব মানে কাজ, অর্থাৎ ছোট ছোট কাজ যেমন ফেসবুক লাইক কমেন্ট করা, ইউটিউব এ ভিডিও দেখা, জিমেল খুলে দেওয়া, ওয়েবসাইট ভিজিট করা ইত্যাদি,,,  আপনি যদি মোবাইল দিয়ে ইনকাম করতে চান তাহলে মাইক্রো জব করতে পারেন এই কাজ করে মাসে ৮-১০ হাজার টাকা ইনকাম করা সম্ভব, আমি অনেকদিন ধরে এই কাজ করছি আমি চাইলে এখন প্রতিদিন মাইক্রো জবে এর কাজ করে প্রতিদিন ২-৩ ডলারের কাজ করতে পারি।


লিংক শর্টনার 

অনলাইনে দুই ধরনের ইনকাম আছে প্যাসিভ ইনকাম এবং এক্টিভ ইনকাম, এই লিংক শর্টনার হচ্ছে প্যাসিভ ইনকাম মানে কাজ করবেন একবার রেভিনিউ পাবেন বারবার, এই কাজ করতে তেমন কোনো অভিজ্ঞতারও দরকার নেই শুধুমাত্র একটি মোবাইলের মাধ্যমেই কাজ করতে পারবেন। যেকোনো নিউজ বা টিউটোরিয়ালের লিংক শর্ট করে সেই লিংক বিভিন্ন জায়গায় শেয়ার করতে হবে তারপর আপনার শেয়ার করা লিংকে যত বেশি ভিজিটর আসবর তত বেশি ইনকাম হবে, একটা লিংক শর্ট করে শেয়ার করতে সময় লাগে ৩ -৪ মিনিট আর এই লিংকের ইনকাম পাবেন সারা জীবন।

Post a Comment

1 Comments