ফটো এডিটিং করার সেরা ৩টি ওয়েবসাইট Photos Editing website

আমরা যারা মোবাইল ব্যবহার করি তারা ফটো এডিটং করার জন্য অ্যাপস ব্যবহার করি আর যারা কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করি তারাও বিভিন্ন অ্যাপস ব্যবহার করে ফটি এডিটিং এর কাজ করি। তবে এর মধ্যে অনেকেই আছেন (যার মধ্যে আমি একজন) যারা ফটো এডিটিং এর জন্য কোনো অ্যাপস ব্যাবহার করার চেয়ে ওয়েবসাইটের মাধ্যমে ফটো এডিটিং করা বেশি পছন্দর করেন।

ফটো এডিটিং করার অনেক ওয়েবসাইট আছে এই টিউটোরিয়াল টি লিখার আগে আমি অনলাইনে অনেক ঘাটাঘাটি করে প্রায় ২০-২৫ টা ওয়েবসাইটের সন্ধান পেয়েছি তবে এর মধ্যে আমি সবচেয়ে ভালো সেরা ও জনপ্রিয় ৩ টি ওয়েবসাইট আপনাদের শেয়ার করছি যেগুলোর সাহায্য খুব ভালো ও সহজে যেকোনো ফটো এডিটিং সহ ব্যানান ফেস্টুন থাম্বনেইল বানাতে পারবেন।




Canva

সবার প্রথমে আমি যেই ওয়েবসাইট টার কথা বলবো সেটা হচ্ছে Canva, বর্তমান সময়ে অনলাইনে ফটো ইডিটিং করার সবথেকে সেরা ও জনপ্রিয় একটি ওয়েবসাইট হচ্ছে এই canva

এরা গত ২০ বছর ধরে তাদের সার্ভিস দিয়ে যাচ্ছে,  ওয়েবসাইটের পাশাপাশি এদের পিসি অ্যান্ড্রয়েড ও আইফোন ভার্সনের অ্যাপসও রয়েছে। শুরুর দিকে এতো ফিচার না থাকলেও বর্তমানে এই ওয়েবসাইট এর মাধ্যমে ফেসবুক ইউটিউব ইনস্টাগ্রামের থাম্বনেইল সহ বিজনেস কার্ড, কোম্পানি লোগো, ব্যানার,পোস্টার এবং ইউটিউব ইনট্রো ও আউট্রো বানতে পারবেন খুব সহজেই। আপনি যদি এই ওয়েবসাইটের সাহায্য ফটো এডিটিং বা থাম্বনেইল বানাতে চান তাহলে অবশ্যই এখানে রেজিমেন্টের করে কাজ করতে হবে, আর রেজিষ্ট্রেশন করার জন্য আপনার জিমেল অথবা ফেসবুক একাউন্টের মাধ্যমে রেজিষ্ট্রেশন করতে পারবেন। 



Photo pea

জনপ্রিয়তার দিক দিয়ে দ্বিতীয় স্থানে যে ওয়েবসাইট টি আছে তার নাম Photo pea যাকে Adobe র বিকল্প ধরা যায়, এই ওয়েবসাইট টি চালু হয়েছিল ২০১২ সালে বর্তমানে এই সাইটের সাহায্য অনেক ইউটিউবার ও ফ্রিল্যান্সাররা তাদের অফিসিয়াল লোগো ও থাম্বনেইল তৈরি করেন। আপনি যদি আপার ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ বা ওয়েবসাইটর জন্য ইউনিক ইমেজ বা থাম্বনেইল বানাতে চন তাহলে এই ওয়েবসাইটের সাহায্যে খুব সহজেই সেটা করতে পারবেন।



Polarr

সব শেষ ও তৃতীয় যে ওয়েবসাইটির কথা বলবো তার নাম হচ্ছে Polarr এই সাইটটিও চালু হয়েছিল ২০১২ সালে, এই সাইটের সাহায্যও আপনি প্রোফেশনাল মানের লোগো, ব্যনার, ফেস্টুন, থাম্বাইল সহ যেকোনো পটো এডিটিং করতে পারবেন। তবে এই সাইট টি ওপরের দুটি সাইটের থেকে একটু বেশি লোড নেয়

Post a Comment

0 Comments