Exe থেকে ইনকাম করার উপায়! bangla tutorial

exe হচ্ছে একটি কপি-পেস্ট বা লিংক শর্টনার সাইট, আপনি যদি অনলাইনে পার্ট টাইম কাজ করে ইনকাম করতে চান তাহলে এই সাইট টি আপনার জন্য, এখানে আপনি বিভিন্ন নিউজ, টিপস, টিউটোরিয়াল সহ যেকোনো ব্লগ পোষ্টের লিংক শর্ট করে শেয়ার করার মাধ্যমে ইনকাম করতে পারবেন। এই ওয়েবসাইট চালু হয়েছিল ২০১৪ সালের অক্টোবর মাসে, বর্তমানে যার রয়েছে লক্ষাদিক কর্মী আর গ্রোবাল র‌্যাংকিং হচ্ছে ৩৯২৬ তম, অনলাইন ইনকাম ওয়েবসাইট বিশ্লেষণকারী পরিসেবা ফক্সি রেটিং এর তথ্যমতে এটি একটি বিশ্বস্ত এবং পেমেন্ট প্রুফ সাইট। আপনি যদি এই সাইটে কাজ করতে চান তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য। আমি এখানে এই সাইটে রেজিষ্ট্রেশন করা থেকে শুরু করে কাজ করার নিয়ম রেফারেল প্রোগ্রাম, সাপোর্ট ও যোগাযোগ এবং ইউদ্রো করার নিয়ম সহ সবকিছু শেয়ার করেছি।




রেজিষ্ট্রেশন করার নিয়ম

এই সাইটে কাজ করতে হলে সবার প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে আর রেজিষ্ট্রেশন করার জন্য গুগলে গিয়ে সার্চ করুন exe.io অথবা সরাসরি এই লিংকে চলে যান, একটি রেজিষ্ট্রেশন ফরম আসবে সেখানে আপনার একটি ইউজারনেম দিবেন মনে রাখবেন ইউজারনেম টি অবশ্যই ইউনিক হতে হবে যেমন arman486 তারপর ই-মেইল ও পাসওয়ার্ড দিয়ে Register বাটনে ক্লিক করলেই একাউন্ট হয়ে যাবে কোনো প্রকার মেইল ভেরিফাই করার দরকার নেই রেজিষ্ট্রেশন করার পর আপনার ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করুন।




কাজ করার নিয়ম

রেজিষ্ট্রেশন এবং লগ-ইন সম্পুর্ন হওয়ার পর আপনার ড্যাসবোর্ড থেকে create link এ যান সেখানে আপনি একটি নিউজ অথবা টিউটোরিয়াল এর লিংক পেষ্ট করে সেই লিংক টা শর্ট করুন এবার এই লিংকটা বিভিন্ন জায়গায় শেয়ার করতে হবে আপনার শেয়ার করা লিংকে যত বেশি ক্লিক আসবে আপনার তত বেশি ইনকাম, এখানে প্রতি ১ হাজার ক্লিকের জন্য সর্বোচ্চ ৮ ডলার এবং সর্বনিম্ন ৩ ডলার হয়।



আপনার শেয়ার করা লিংকে যদি আমেরিকা থেকে ১ হাজার ক্লিক আসে তাহলে সেই এক হাজার ক্লিকের জন্য ৮ ডলার ইনকাম হবে। এভাবে অস্ট্রেলিয়ার জন্য ৬ ডলার, জার্মানির জন্য ৫ ডলার, সৌদি আরবের জন্য ৪ ডলার আর বাংলাদেশ ভারত পাকিস্তান সহ অন্য যে দেশ গুলো আছে সেই সকল দেশের মানুষ যদি আপনার লিংকে ক্লিক করে তাহলে প্রতি এক হাজার ক্লিকের জন্য ৩ ডলার হবে।


রেফারেল প্রোগ্রাম

অন্যান্য সাইটের মতো এই সাইটেও রেফারেল প্রোগ্রাম আছে যার মাধ্যমে কোনো কাজ করা ছাড়াই অতিরিক্ত কিছু ইনকাম করা যাবে। এর জন্য আপনার একাউন্টের ড্যাসবোর্ডের Referrals অপশনে গেলে একটি লিংক দেখতে পারবেন সেই লিংক টি আপনার পরিচিত বন্ধুদের সাথে শেয়ার করুন, তারা যদি আপনার রেফারেল লিংকে ক্লিক করে এই সাইটে রেজিষ্ট্রেশন করে কাজ করে তাহলে তারা যে পরিমান ইনকাম করবে তার ১০% কমিশন আপনি পাবেন।




পেমেন্ট পদ্ধতি

এর সর্বনিম্ন পে আউট হচ্ছে ৫ ডলার যখন আপনার অ্যাকাউন্ট ন্যূনতম ৫ ডলার বা তার বেশি জমা হবে, তখন আপনি পেপাল, পেওনিয়ার অথবা বিটকয়েন ওয়ালেটের মাধ্যমে উইদ্রো দিতে পারবেন। আমাদের দেশের জন্য সবচেয়ে সহজ মাধ্যম হচ্ছে বিটকয়েন আপনি এই ওয়ালেটে উইদ্রো দেওয়ার পর খুব সহজেই সেটা এক্সচেঞ্জ করে আপনার বিকাশ রকেট অথবা নগদ একাউন্টে নিতে পারবেন।

এরা সপ্তাহে একদিন প্রতি বুধবার পেমেন্ট করে থাকেন। এবং আপনার ইনকামের 3% ফি কেটে রেখে দিবে। ইউদ্রো দেওয়ার আগে অবশ্যই আপনি আপনার প্রোফাইল সম্পুর্ন করে নিবেন, মনে রাখতে হবে বুধবার ছাড়া আপনি এখান থেকে টাকা তুলতে পারবেন না।



সাপোর্ট ও যোগাযোগ

আপনি যদি এই সাইটের কাস্টমার সার্ভিস এক্সিকিউট এর সাথে যোগাযোগ করতে চান তাহলে তাদের ওয়েবসাইটে contact us নামে একটি পেজ আছে সেখানে গিয়ে নাম ই-মেইল ও সাবজেক্ট দিয়ে আপনার মেসেজ বা অভিযোগ টি লিখে পাঠিয়ে দিন খুব দ্রুতই রিপ্লে পাবেন।


কিছু টিপস ও টিক্স

আপনি যদি এই সাইটে কাজ করতে চান তাহলে প্রথম এক খুবই মনোযোগ দিয়ে কাজ করতে হবে এবং এক মাসে কমপক্ষে ৫০০ লিংক শর্ট করে সেগুলো কোনো একটা নোটপ্যাড এ সংগ্রহ করে রাখবেন এবং বিভিন্ন সাইটে শেয়ার করতে থাকুন আপনি একটা লিংক কমপক্ষে ১০ জায়গায় শেয়ার করবেন সেখান থেকে যদি একটা করেও ক্লিক আসে তাহলে প্রতিদিন একটা লিংকের ১০ টা ক্লিক আর ৫০০ লিংকের ৫০০০ ক্লিক আসবে আর সব গুলো ক্লিক যদি বাংলাদেশ থেকে আসে তাহলে ৫ হাজার ক্লিকের জন্য আপনার ইনকাম হবে ১৫ ডলার।

এমন বিষয় নিউজ বা টিউটোরিয়ালের লিংক শর্ট করবেন যেগুলো লাইফটাইম ক্লিক আসার সম্ভাবনা আছে, যেমন আপনি যদি সাম্প্রতিক কোনো নিউজের লিংক শর্ট করেন সেক্ষেত্রে ২-৪ দিন মানুষ সেই লিংক গুলোতে ক্লিক করলেও ১ সপ্তাহ বা এক মাস পর কিন্তু কেউ আর সেখানে ক্লিক করবেন না, অন্যথায় আপনি যদি কোনো টিউটোরিয়াল এর লিংক যেমন আম খাওয়ার সাস্থ্য উপকারিতা এই ধরনের টিউটোরিয়ালের লিংক শর্ট করে শেয়ার করেন সেই লিংকে কিন্তু লাইফটাইম ক্লিক আসবে।

আপনি এই সাইটে লিংক শর্ট করে শেয়ার করার পাশাপাশি আপনার রেফারেল লিংকটিও শেয়ার করবেন টার্গেট রাখবেন যেন আপনি আপনার রেফারে ১০০ জন কে জয়েন করাতে, যখন আপনার ১০০+ রেফারেল থাকবে তখন যদি আপনার রেফারেল এ জয়েন করা বন্ধুদের প্রতিদিন ১০০ করেও ক্লিক আসে তাহলে ১০০*১০০ ১০ হাজার ক্লিক হবে যার দাম ৩০ ডলার আর এই ৩০ ডলারের ১০% হচ্ছে ৩ ডলার মানে আপনার রেফারেল থেকে ৩-১০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন।


বিঃ দ্রঃ আপনার শর্ট করা লিংকে যখন কেউ ক্লিক করবে তখন তার সামনে কিছু এডাল্ট এড শো করতে পারে। তারমানে আপনার মাধ্যমে কিছু কম্পানি বা সংস্থা অশ্লিল বিষয়বস্তু প্রচারনা করেছেন, আপনি নিজ দ্বায়িত্বে এই সাইটেনকাজ করবেন। আমি একজন মুসলিম তাই আমার ব্যাক্তিগত মতামত হচ্ছে এসব সাইটে কাজ না করাই ভালো।

Post a Comment

0 Comments