adsterra থেকে ইনকাম করার উপায়! ads network

adsterra হচ্ছে একটি এডস নেটওয়ার্ক ওয়েবসাইট, আপনার যদি একটি ব্লগ বা ওয়েবসাইট থাকে তাহলে আপনি এই সাইটের মাধ্যমে আপনার ব্লগ বা ওয়েবসাইট মনিটাইজ করে ইনকাম করতে পারবেন। এই সাইটটি চালু হয়েছিল ২০১২ সালে, বর্তমানে বিশ্বের কোটি কোটি ওয়েবসাইটের মধ্যে এই সাইটের গ্লোবাল র‌্যাংকিং হচ্ছে ৪ হাজারের নিচে মানে বিশ্বের সেরা ৪ হাজার ওয়েবসাইটের মধ্যে এটি একটি, এবং অনলাইন ইনকাম ওয়েবসাইট বিশ্লেষণ কারী পরিসেবা ফক্সি রেটিং এর তথ্য মতে এটি একটি বিশস্ত ও প্রেমেন্ট প্রুফ এডস নেটওয়ার্ক ওয়েবসাইট। এই সাইট টি আমেরিকা থেকে পরিচালনা করা হলে সব থেকে বেশি ব্যবহারকারী হচ্ছেন ইন্ডিয়ান। এই সাইটের একটি সুবিধা ও একটি অসুবিধা আছে! সুবিধা টা হচ্ছে

অধিকাংশ এডস নেটওয়ার্ক কোম্পানি পেইড ডোমেইন ছাড়া এপ্রুভাল দেয় না তবে আপনি এই সাইটের মাধ্যমে ফ্রি ডোমেইন অর্থাৎ blogspot ডোমেন দিয়েও এই সাইটে এপ্রুভাল পাবেন।

আর অসুবিধা টা হচ্ছে ফ্রি ডেমেনই এ এডস পাবলিশার এর এপ্রুভাল পেলেও কিছু কিছু ব্লগার টেম্পলেট আছে যেগুলোতে এডস শো করেনা।




রেজিষ্ট্রেশন করার নিয়ম

আপনি যদি এই সাইটে কাজ করতে চান তাহলে সবার প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে আর রেজিষ্ট্রেশন করার জন্য গুগলে adsterra লিখে সার্চ করলেই এই সাইট টি পেয়ে যাবেন অথবা সরাসরি এই লিংকে চলে যান। আপনার সামনে একটি রেজিষ্ট্রেশন ফরম আসবে সেখানে আপনার নাম ই-মেইল পাসওয়ার্ড দিয়ে খুব সহজেই রেজিষ্ট্রেশন করতে পারবেন, তারপর ইমেইল টি ভেরিফাই করতে হবে। আর যদি আপনি যেই ব্রাউজার দিয়ে adstreea তে রেজিষ্ট্রেশন করছেন সেই ব্রাউজারে যদি জিমেল টি লগইন করা থাকে তাহলে হয়তো ইমেইল ভেরিফাই করা লাগবে না।



কাজ করার নিয়ম

রেজিষ্ট্রেশন সম্পূর্ণ হয়ে গেলে আপনার ইমেল ও পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করলে সরাসরি আপনার ড্যাসবোর্ডে চলে যাবে সেখান add new website নামে একটি অপশন দেখতে পারবেন সেখানে আপনার ওয়েবসাইটে এর  নাম ও লিংক টি দিয়ে আপনার ওয়েবসাইট টি এড করে দিন, ২-৩ মিনিটের মধ্যেই অটোমেটিক এপ্রুভ হয়ে যাবে। তারপর আপনি যেই সাইজের এড কোড জেনারেট করতে চান সেটা করে আপনার সাইটের যুক্ত করে দিন। কিভাবে এড কোড জেনারেট করবেন সেটা লিখে বুঝানো সম্ভব না তাই আপনি যদি এই সাইটে কাজ করতে চান তাহলে অবশ্যই ইউটিউব থেকে ভিডিও দেখে নিবেন।




রেফার প্রোগ্রাম

আমি ইতিমধ্যে গুগল এডসেন্স এবং আরো কিছু এড নেটওয়ার্ক ওয়েবসাইট এর সাথে কাজ করছি কিন্তু ওদের কোনো  রেফারেল প্রোগ্রাম নেই, তবে এই সাইটের রেফারেল প্রোগ্রাম আছে, আপনি আপনার ড্যাসবোর্ডে Referrals নামে একটি অপশন দেখতে পারবেন, সেখানে গেলে একটি একটি রেফারেল লিংক পাবেন, সেই লিংক টি বিভিন্ন জায়গায় শেয়ার করুন,  তারপর আপনার রেফারেল লিংক এ ক্লিক করে কেউ যদি এই সাইটে রেজিষ্ট্রেশন করে কাজ করে তাহলে আপনি লাইফটাইম ৫% কমিশন বোনাস পাবেন। 




পেমেন্ট পদ্ধতি

এই এডস নেটওয়ার্ক কোম্পানি মাসে ৪ দিন পেমেন্ট করে, প্রতি মাসের ১-২ এবং ১৬-১৭ তারিখ , সকাল ৮ থেকে রাত ৮ হচ্ছে এদের পেটেন্ট করার সময়। যদি এই তারিখ গুলি ছুটির দিনে পড়ে তাহলে পরবর্তীতে দিনে পেমেন্ট করা হবে ৷ অর্থাৎ আপনি যখন বা যেই তারিখেই পেমেন্ট উইদ্রো দেন না কেনো, আপনার একাউন্টে টাকা আসবে প্রতি মাসের ১-২ এবং ১৬-১৭ তারিখে।


শুরুর দিকে এই সাইটের পেমেন্ট পদ্ধতি শুধু মাত্র পেপাল ছিলো, তবে বর্তমানে paypal সহ web money, bitcoin এবং আরো তিনটি উপায়ে উইদ্রো দেওয়া যায়, পেপাল ও বিটকয়েন সর্বনিম্ন উইদ্রো হচ্ছে ১০০ ডলার আর আপনি যদি well b money তে উইদ্রো দেন তাহলে ৫ ডলার হলেই উইদ্রো দিতে পারবেন।



সাপোর্ট ও যোগাযোগ

এই সাইট সম্পর্কে যদি আপনার কোনো মতামত বা পরামর্শের প্রয়োজন হয় তাহলে আপনার ড্যাসবোর্ডে support নামে একটি অপশন দেখতে পারবেন সেখানে গিয়ে আপনি কি বিষয় জানতে চান সেটি সিলেক্ট করে apply করলেই একটি টিকিট ওপেন হবে এবং আপনি এই সাইটের এডমিনের সাথে সরাসরি চ্যাটিং করতে পারবেন।


Post a Comment

0 Comments