ফেসবুকের অটো প্লে ভিডিও বন্ধ করার উপায়? auto play video

প্রোয়জন ছাড়া আমি ফেসবুক ব্যবহার করিনা গতকাল কোনো এক কারনে ফেসবুকে ঢুকলাম তখন অনিচ্ছা সত্ত্বেও আসার সামনে একটা ভিডিও প্লে হয়ে গেলো যেটা দেখার জন্য আমি প্রস্তুত ছিলাম না। যা দেখে খুবই বিরক্তিবোধ করলাম আর সাথে সাথে আমি ফেসবুকের অটো প্লে অপশন টি বন্ধ করে দিলাম, আমার মতো হয়তো এমন অনেকেই আছেন যারা চান না যে তাদের সোশ্যাল মিডিয়ায় কোনো ভিডিও যেন অটো প্লে না হয়, তাদের জন্য আজকের এই টিউটোরিয়াল যার মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে ফেসবুকের অটো প্লে হওয়া ভিডিও বন্ধ করবেন, এটা করলে একদিকে যেমন বিরক্তিকর পরিস্থিতি থরকে বাঁচা যাবে আবার যারা মোবাইল এমবি দিয়ে ফেসবুক ব্যবহার করেন তাদের এমবিও সাশ্রয় হবে।





ফেসবুকের ক্ষেত্রে

ফোনে ফেসবুক অ্যাপ খুলে সেটিংস এবং প্রাইভেসিতে যান, সেখানে মিডিয়া অ্যান্ড কন্ট্রাক্টস অপশন ক্লিক করে ভিডিওস অ্যান্ড ফটোতে যান। তারপর সেখানে নেভার অটো প্লে ভিডিও অপশনে ক্লিক করলেই ভিডিও আপনা আপনি চালু হওয়া বন্ধ হয়ে যাবে।


আর হ্যাঁ আপনি চাইলে ইনস্টাগ্রামেও এই বিরক্তিকর পরিস্থিতি থেকে রক্ষা পেতে পারেন, যদিও ইনস্টাগ্রামে এর জন্য নির্দিষ্ট কোনো অপশন নেই। তবে একটি কৌশল অবলম্বন করতে পারেন। সেটি হচ্ছে আপনার ফোনের ডেটা সেভার অন করে রাখুন এর ফলে ইনস্টাগ্রামের ফিড স্ক্রল করার সময় সামনে কোনো ভিডিও এলেও তা চালু হবে না।


অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ঢুকে সেটিংস অপশনে যান। সেখান থেকে অ্যাকাউন্ট অপশন বেছে নিন। এরপর সেলুলার ডাটা ইউজ, এরপর ডাটা সেভার অপশন অন করে দিন।

Post a Comment

1 Comments

  1. অনেক কিছু শিখতে পারলাম

    ReplyDelete