বাংলাদেশী ডোমেইন হোস্টিং কোম্পানি domain hosting Provider

ডোমেইন হোস্টিং কী এই বিষয়ে যদি আপনার কোনো ধারণা না থাকে তাহলে এই টিউটোরিয়াল টি আপনার জন্য না। কারন এই টিউটোরিয়াল হচ্ছে তাদের জন্য যারা ডোমেইন হোস্টিং সম্পর্কে খুব ভালো করেই জানেন কিন্তু কোথায় থেকে ডোমেইন হোস্টিং কিনবেন এই বিষয়টা নিয়ে চিন্তিত আছেন, আর তাই আপনার এই চিন্তা দুর করার জন্য আমি আজকে বাংলাদেশের জনপ্রিয় কিছু ডোমেইন হোস্টিং কোম্পানি সাথে পরিচয় করিয়ে দিবো যেখান থেকে আপনি নিশ্চিন্তে ডোমেইন হোস্টিং নিতে পারবেন। তার আগে বলে নেই, বাংলাদেশী ডোমেন হোস্টিং কোম্পানি থেকে ডোমেইন হোস্টিং নিলে যে সুবিধা গুলো পাবেন তার মধ্যে সবচেয়ে বড় যেই সুবিধা সেট হচ্ছে লাইভ সাপোর্ট! 

আমি কিছুদিন আগে Namechipe থেকে ডোমেইন হোস্টিং নিয়েছিলাম পরবর্তীতে তাদের সার্ভিসে কিছু সমস্যা হয়েছিল, তখন আমি তখন আমি আমার সমস্যার কথা ঠিক ভাবের তাদের কে বুঝাতে পারিনি কারন, আমি ভাল ইংরেজি জানিনা। আর তারা তো বাংলা জানেনা বা বুঝেনা, তখন আমি বাধ্য হয়েই বাংলাদেশী ডোমেইন হোস্টিং কোম্পানিতে আমার সার্ভিস গুলো ট্রান্সফার করে নিয়েছিলাম।



এছাড়াও আপনি যদি ইন্টারন্যাশনাল ডোমেন হোস্টিং কোম্পানি যেমন namechipe বা bluehost থেকে সার্ভিস নেন তাহলে আপনাকে পেমেন্ট করতে হবে পেপাল অথবা কার্ড এর মাধ্যমে, আর আমরা জানি যে বাংলাদেশ থেকে পেপাল অথবা কার্ড পেমেন্ট করা আমাদের মতো সাধারণ মানুষের পক্ষে খুবই কঠিন একটি ব্যাপার তাই আপনি বাংলাদেশী ডোমেন হোস্টিং কোম্পানি গুলো থেকে সার্ভিস নেন তাহলে খুব সহজেই বিকাশ রকেট অথবা নগদ একাউন্টের মাধ্যমে খুব সহজেই পেমেন্ট করতে পারবেন।  


Diana host

বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ডোমেইন হোস্টিং কোম্পানি হচ্ছে ডায়নাহোস্ট, এই কোম্পানিটি জনপ্রিয় হওয়ার অন্যতম কারন হচ্ছে এর খুব ভালো কাস্টমার সার্ভিস দিয়ে থাকে ২৪ ঘন্টাই এদের কাস্টমার এক্সিকিউট এর সাথে কথা বলা যায়, তাছাড়া বেশিরভাগ ব্লগার ইউটিউবার ও টেক পার্সনরা এই কোম্পানি টি কেই সাজেস্ট করে, ২০১২ সালে চালু হওয়া এই ডোমেইন হোস্টিং কোম্পানির তথ্য মতে তাদের রয়েছে লক্ষাদিক কাস্টমার এবং আমার পরিচিত অনেকেই এই সাইট বা কোম্পানি থেকে ডোমেইন হোস্টিং ব্যবহার করছেন।



Cyber devolveper bd

এই ডোমেইন হোস্টিং কোম্পানিটি যিনি পরিচালনা করেন উনার নাম হচ্ছে রাজীব আহমেদ, ওনি একজন অভিজ্ঞ টেক পার্সন এবং গত ১০ বছর ধরে সততার সাথে ডোমেইন হোস্টিং এর বিজনেস করছেন, আমি এখান থেকেও ডোমেন কিনেছি কিন্তু কোনো হোস্টিং ব্যবহার করিনি, আপনি যদি এই সাইট থেকে ডোমেন হোস্টিং নিতে চান তাহলে নিতে পারেন, কোনো সমস্যা নেই, এই সাইটে প্রোভাইডার সব সময় হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে কানেক্টেড থাকেন, তাই যেকোনো সময় আপনি উনার সাথে যোগাযোগ করতে পারবেন এবং সরাসরি কথা বলে আপনার সমস্যা সমাধান করতে পারবেন। 



Web host bd

বাংলাদেশের আরো একটি জনপ্রিয় ডোমেইন হোস্টিং কোম্পানি হচ্ছে web host bd এরাও প্রায় ১২ বছর সততার সাথে সার্ভিস দিয়ে যাচ্ছে এখানকার ডটকম ডোমেইন এর দাম ৯৫০ টাকা এবং সর্বনিম্ন হোস্টিং প্যাকেজ হচ্ছে ২ জিবি যার দাম ১৫০০ টাকা। আর ৩ জিবি হোস্টিং প্যাকেজের দাম ২ হাজার টাকা আপনি যদি এই সাইট বা প্রোভাইডার থেকে হোস্টিং নেন তাহলে আনলিমিটেড ডাটাবেস, ইমেল ও সাব ডোমেইন এর সুবিদা পাবেন।



Dhaka web host

গত ১১ বছর ধরে সার্ভিস প্রদান করা এই ডোমেইন হোস্টিং কোম্পানি থেকে যদি আপনি ডটকম ডোমেইন কিনতে চান তাহলে দাম নিবে ৯৫০ টাকা তবে বিশেষ কোনো দিবসে তাদের ডোমেইন মূল্যছাড় দেওয়া হয়, এবং তাদের হোস্টিং প্রাইজ হচ্ছে ১ জিবি ১ হাজার টাকা ২ জিবি ১৫০০ টাকা এবং ৩ জিবি ২ হাজার টাকা।



Host raj

আমার জানামতে বাংলাদেশে যত ডোমেইন হোস্টিং কোম্পানি আছে তাদের সবার থেকে এই সাইটে ডোমেইন হোস্টিং এর অনেক দাম কম, হোস্টরাজের ডটকম ডোমেইন এর দাম মাত্র ৭৫০ টাকা আর হোস্টিং ১০ জিবি ২৫০০ টাকা।

খুব শীঘ্রই আমি এই সাইট নিয়ে একটি পুর্নাঙ্গ টিউটোরিয়াল লিখে আমার এই সাইটে পাবলিশ করবো ততক্ষণ সাথেই থাকুন।

Post a Comment

0 Comments