ফেসবুক পেজ থেকে ইনকাম করার উপায়!

ফেসবুক থেকে লাখ লাখ টাকা ইনকাম! এই কথাটা যখন কোনো ফেসবুক ব্যবহারকারী শুনেন তখন খুশিতে আত্মহারা হয়ে যান, মনে মনে ভাবেন ওফফ আমিও ফেসবুক থেকে ইনকাম করে লাখপতি হয়ে যাবো,, আরে ভাই থামেন এতো খুশি হওয়ার কিছুই নাই। আপনি যদি ফেসবুক পেজ থেকে লাখ টাকা বা তারও বেশি ইনকাম করতে চান তাহলে সেটা পারবেন, তবে আজকে এসে কালকেই ইনকাম করতে পারবেন বিষয়টা এমন না, সারা বিশ্বে যত ফেসবুক ব্যবহারকারী আছেন তাদের মধ্যে শতকরা একজনও লাখ টাকা ইনকাম করতে পারেনা। বলতে পারেন এক লক্ষ ব্যবহারকারীর মধ্যে এমন ২/৪ জন আছেন যারা ফেসবুক পেজ মনিটাইজ করে লাখ লাখ টাকা ইনকাম করছেন। তাহলে কি আপনি ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন না? হ্যাঁ পারবেন তবে এর জন্য দরকার সময়, মনোযোগ ও পুর্ব পরিকল্পনা এছাড়াও কিছু নিয়ম-কানুন ও টার্গেট আছে যেগুলো না জানলে আপনি কখনোই ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারবেন না।


আপনি যদি ফেসবুক পেজ থেকে স্থায়ীভাবে ইনকাম করতে চান তাহলে সবার প্রথমে প্রস্তুতি নিতে হবে। আপনার নিজেকে এক লাখ ফেসবুক ব্যবহারকারীর থেকে ভিন্ন ভাবে গড়ে তুলতে হবে।তারপর জানতে হবে ফেসবুক থেকে ইনকাম করতে হলে কি কি লাগবে? কি কি শিখতে হবে কিভাবে কাজ করতে হবে, দিনে কতক্ষণ কাজ করতে হবে। মনিটাইজ করার নিয়ম বা টার্গেট গুলো কি কি ইত্যাদি। আমি আশা করছি এই টিউটোরিয়ালের মাধ্যমে আপনি ফেসবুক থেকে ইনকাম করার সঠিক একটি ধারনা পাবেন। এবং সম্পুর্ন নিয়ম মেনে কাজ করলে অবশ্যই সফল হতে পারবেন।


ফেসবুক পেজ থেকে ইনকাম করার উপায়!



কি কি লাগবে?

ফেসবুক থেকে ইনকাম করতে হলে সবার প্রথমে আপনার যা যা লাগবে তার মধ্যে সবার প্রথমটা হচ্ছে একটি কম্পিউটার বা ল্যাপটপ সেই সাথে কম্পিউটারের সঠিক ব্যবহার ও ভিডিও এডিটিং করার দক্ষতা। দ্বিতীয়ত লাগবে একটি ক্যামেরা ও একটি মাইক্রোফোন। 



কি কি করতে হবে?

ধরে নিচ্ছি আপনার একটি কম্পিউটার একটি ক্যামেরা ও একটি মাইক্রোফোন আছে, এবার আপনার কাজ হচ্ছে ভিডিও তৈরি করা যেকোনো বিষয় বা টপিকের ওপর ভিডিও তৈরি করতে হবে। তবে সব সময় ইউনিক ক্রিয়েটিভ যুগোপযোগী এবং মানুষের চাহিদা অনুযায়ী ভিডিও তৈরি করার চেষ্টা করবেন, এবং প্রতিটা ভিডিওর ডিউরেশরন কমপক্ষে ৩ মিনিট হতে হবে। ভিডিও তৈরি করা হয়ে গেলে এবার সেই ভিডিও টা কে এডিটিং করতে হবে, ভিডিওর সাউন্ড কালার সব ঠিক আছে কিনা দেখতে হবে, কোথাও ভুল থাকলে সেটা সংশোধন করতে।


ভিডিও তৈরি ও এডিটিং সম্পূর্ণ করা হয়ে গেলে এবার সেই ভিডিও টা আপনার পেজে আপলোড করতে হবে যদি আগে থেকে আপনার কোনো ফেসবুক পেজ থেকে তাকে তাহলে ভালো নাহলে নতুন একটি পেজ খুলে নিবেন (নতুন পেজে কাজ করাই ভালো) তারপর আপনি প্রতিদিন আপনার পেজে একটি করে ভিডিও আপলোড করতে হবে এবং টানা তিনমাস এভাবে কাজ করে যেতে হবে। এর মধ্যে কত ভিউ হলো কত ফলোয়ার হলে সেদিকে নজর না দিয়ে আপনি আপনার মতো মনোযোগ দিয়ে কাজ করে যাবেন। 



পেজ মনিটাইজ নীতিমালা

একটি ফেসবুক পেজ মনিটাইজ করতে হলে আপনাকে অনেক রুলস ও টার্গেট পূরণ করতে হবে। তারমধ্যে প্রথম টার্গেট হচ্ছে আপনার পেজের প্রতিটা ভিডিওর ডিউরেশন কমপক্ষে তিন মিনিট হতে হবে। দ্বিতীয় রুলস হচ্ছে প্রতিটা ভিডিওতে কমপক্ষে ১ মিনিট করে ওয়াচ টাইম থাকতে হবে। তৃতীয় রুলস হচ্ছে আপনার পেজে ৬০ দিনে ৩ হাজার ভিউ থাকতে হবে। আর ফাইনাল রুলস হচ্ছে আপনার পেজে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে। এই চারটি রুলস বা টার্গেট সম্পূর্ণ করার পর আপনি আপনার ফেসবুক পেজটি মনিটাইজ করতে পারবেন। আর একবার যদি আপনার পেজটি মনিটাইজ হয়ে যায় তাহলে অবশ্যই আপনি ফেসবুক পেজ থেকে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। 



সবশেষে ফেসবুক থেকে ইনকাম করার একটা ওভারভিউ দিচ্ছি, সবার প্রথমে আপনার একটি ক্যামেরা ও মাইক্রোফোন লাগবে যেটা দিয়ে আপনি ভিডিও তৈরি করবেন, তারপর কম্পিউটার বা ল্যাপটপের সাহায্যে সেই ভিডিও টাকে এডিটিং করবেন তারপর এডিটিং করা ভিডিও টা আপনার পেজে আপলোড করে দিবেন, এভাবে আপনাকে প্রতিদিন কাজ করতে হবে, ৩-৪ মাস পর যখন দেখবেন পেজ মনিটাইজ করার সকল রুলন বা টার্গেট পূরন হয়ে গিয়েছে তখন মনিটাইজ করতে পারবেন। মনিটাইজ হওয়ার পর স্থায়ীভাবে ইনকাম করতে পারবেন।


আর হ্যাঁ আপনি যদি ভেবে বা মনে করে থাকেন যে অন্যের ভিডিও ডাউনলোড করে সেটা আপনার পেজে আপলোড করে পেজ মনিটাইজ করে ইনকাম করবেন তাহলে কখনোই কিছু করতে পারবেন না, মনে রাখবেন ইনকাম করা যদি এতোই সহজ হতো তাহলে ফেসবুকে যত ব্যবহারকারী আছেন তাদের মধ্যে শতকরা ৯০ সেটা পারতো। আমি শুরুতে বলেছিলাম ১ লক্ষ ফেসবুক ব্যবহারকারীর মধ্যে ২/৪ জন ফেসবুক থেকে লাখ টাকা ইনকাম করতে পারে। তাই সবার প্রথমে আপনাকে সেই এক লাখ মানুষের একজন করে গড়ে তুলতে হবে। কঠোর পরিশ্রম করতে হবে, নিয়মিত মনোযোগ দিয়ে কাজ করতে হবে।


Post a Comment

1 Comments

  1. সবাই ফলো করুন ইনকাম ১০০%

    ReplyDelete