মোবাইল দিয়ে ইনকাম করার অ্যাপস

মোবাইলে বিভিন্ন অ্যাপসের সাহায্য অনলাইন থেকে ইনকাম করা সম্পর্কে বিস্তারিত বলার কিছু কথা বলে নেই, আপনি যেই অ্যাপ বা ওয়েবসাইটেই কাজ করেন না কেনো সবার আগে যে বিষয় টা মাথায় রাখবেন সেটা হচ্ছে কেনো তারা আপনাকে টাকা দিচ্ছে আপনাকে দিয়ে তাদের কি লাভ হচ্ছে? যদি এই বিষয় গুলো না ভেবে না বুঝে ইউটিউবে ভিডিও দেখে যেখানে তারা বলে জয়েন করলেই ২০০ টাকা এড দেখে ৫০ টাকা ভিডিও দেখে ২০ টাকা ইত্যাদি, কাজ শুরু করেন তাহলে ধোকা খাবেন ১০০% এটা নিশ্চিত। 


মনে রাখবেন আপনাকে দিয়ে কোনো অ্যাপস কোম্পানির যদি ১০ টাকা লাভ হয় সেখান থেকে তারা আপনাকে ৫ টাকা দিবে। তাই ভিডিও দেখে ইনকাম প্রতি ভিডিও ১০ টাকা এগুলো ১০০% ভুয়া। কারণ বাংলাদেশ থেকে একটি ওয়েবসাইট অথবা অ্যাপের কোনো বিজ্ঞাপন কেউ দেখলে বা ক্লিক দিলে সেই অ্যাপ বা ওয়েবসাইট মালিকের ইনকাম হয় ১-৫ টাকা তাহলে আপনাকে কিভাবে ১০ টাকা দিবে? যাচাই বাচাই না করে কাজ শুরু কনে দিলেন, কদিন পর দেখা গেল সেই অ্যাপ বন্ধ হয়ে গেল। আপনার মনে ধারণা চলে আসলো যে ইনকাম করার ভালো কোনো অ্যাপস নেই। কিন্তু সত্যিকার অর্থে এই ধারণাটি সম্পূর্ণ ভুল! মোবাইল দিয়ে ইনকাম করার অনেক গুলো অ্যাপস আছে তার মধ্যে সেরা ও জনপ্রিয় এবং ১০০% বিশ্বস্ত ও পেমেন্ট প্রুফ কিছু অ্যাপস শেয়ার করেছি।


মোবাইল দিয়ে অনলাইনে কাজ করে ইনকাম করার বেশ কয়েকটি উপায় বা মাধ্যেম আছে, তার মধ্যে সবথেকে সেরা ও জনপ্রিয় একটি মাধ্যেম হচ্ছে মাইক্রো জব।

মোবাইল দিয়ে ইনকাম


মাইক্রো জব কি?

মাইক্রো জব হচ্ছে ডাটা এন্ট্রি কাজের একটা অংশ, মাইক্রো মানে মিনি আর জব মানে কাজ অর্থাৎ মাইক্রো-জব হচ্ছে ছোট কাজ যেমন ইউটিউব এ লাইক, কমেন্ট ও সাবস্ক্রাইব করা। ফেসবুক পেজ এ লাইক দেওয়া। টুইটার পেজ এ কমেন্ট করা। জিমেল একাউন্ট খোলা, ফাইল ডাউনলোড করা। এ্যাপস ডাউনলোড করা, ব্লগে কমেন্ট করা, ব্লগ সাবস্ক্রাইব করা, ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করা, ওয়েবসাইট ভিসিট করা ইত্যাদি। মাইক্রো জবের একেকটা কাজ করতে সময় লাগে ১ থেকে ৫ মিনিট আর কাজ গুলোর দাম ৩ সেন্ট থেকে ৫০ সেন্ট বা ১ ডলার হয়ে থাকে।


কোথায় কাজ করবেন?

মাইক্রো জব করার অনেক গুলো সাইট আছে তার মধ্যে সবচেয়ে সেরা জনপ্রিয় একটি সাইট হচ্ছে! Picoworkers এই সাইটে নিয়মিত কাজ করলে প্রতিমাসে ৮-১০ হাজার টাকা ইনকাম করা যায়, আমি নিজেও এই সাইটে কাজ করি এবং আমার পরিচিত অনেকেই এই সাইটে কাজ করে। এবং এই Picoworkers ১০০% পেমেন্ট প্রুফ একটা সাইট যার প্রমান আমি নিজেই।




আপনি যদি এই সাইটে কাজ করতে চান তাহলে নিচের ভিডিও টি দেখতে পারেন এই ভিডিও এই সাইটে কিভাবে রেজিষ্ট্রেশন করবেন কিভাবে কাজ করবেন তার সকল বিস্তারিত দেখানো। যদি কোনো প্রশ্ন থাকে কমেন্ট করুন।






Post a Comment

1 Comments