মোবাইল ফোনের মাধ্যমে কিভাবে টাকা উপার্জন করা যায়?

মোবাইল দিয়ে অনলাইনে কাজ করে ইনকাম করার বেশ কয়েকটি উপায় বা মাধ্যেম আছে, তার মধ্যে সবথেকে সেরা ও জনপ্রিয় একটি মাধ্যেম হচ্ছে মাইক্রো জব।

মোবাইল দিয়ে ইনকাম


মাইক্রো জব কি?

মাইক্রো জব হচ্ছে ডাটা এন্ট্রি কাজের একটা অংশ, মাইক্রো মানে মিনি আর জব মানে কাজ অর্থাৎ মাইক্রো-জব হচ্ছে ছোট কাজ যেমন ইউটিউব এ লাইক, কমেন্ট ও সাবস্ক্রাইব করা। ফেসবুক পেজ এ লাইক দেওয়া। টুইটার পেজ এ কমেন্ট করা। জিমেল একাউন্ট খোলা, ফাইল ডাউনলোড করা। এ্যাপস ডাউনলোড করা, ব্লগে কমেন্ট করা, ব্লগ সাবস্ক্রাইব করা, ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করা, ওয়েবসাইট ভিসিট করা ইত্যাদি। মাইক্রো জবের একেকটা কাজ করতে সময় লাগে ১ থেকে ৫ মিনিট আর কাজ গুলোর দাম ৩ সেন্ট থেকে ৫০ সেন্ট বা ১ ডলার হয়ে থাকে।


কোথায় কাজ করবেন?

মাইক্রো জব করার অনেক গুলো সাইট আছে তার মধ্যে সবচেয়ে সেরা জনপ্রিয় একটি সাইট হচ্ছে! Picoworkers এই সাইটে নিয়মিত কাজ করলে প্রতিমাসে ৮-১০ হাজার টাকা ইনকাম করা যায়, আমি নিজেও এই সাইটে কাজ করি এবং আমার পরিচিত অনেকেই এই সাইটে কাজ করে। এবং এই Picoworkers ১০০% পেমেন্ট প্রুফ একটা সাইট যার প্রমান আমি নিজেই।




আপনি যদি এই সাইটে কাজ করতে চান তাহলে নিচের ভিডিও টি দেখতে পারেন এই ভিডিও এই সাইটে কিভাবে রেজিষ্ট্রেশন করবেন কিভাবে কাজ করবেন তার সকল বিস্তারিত দেখানো। যদি কোনো প্রশ্ন থাকে কমেন্ট করুন।






Post a Comment

1 Comments