গুগল প্লে স্টোরে ভিডমেট অ্যাপস নেই কেন?

আপনি যদি সারাদিন গুগল প্লেষ্টোরে ভিডমেট অ্যাপস খুঁজেন তাহলেও পাবেন না কারন আজ থেকে ৪ বছর আগে ২০১৮ সালে ভিডমেট অ্যাপস কে গুগল প্লেষ্টোরে থেকে ব্যান করে দিয়েছে, আর ব্যান করে দেওয়ার পেছনে অনেক বড় কারন আছ! আজকে আপনাদের সাথে সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করবো যে কেনো গুগল প্লেষ্টোরে থেকে ভিডমেট অ্যাপস কে ব্যান করে দিয়েছে?


প্লেস্টোরে ভিডমেট অ্যাপস নেই কেন?



ভিডমেট অ্যাপস দিয়ে ইউটিউবের যেকোনো ভিডিও ডাউনলোড করা যায় খুব সহজেই, সাধারন ব্যবহাকারীরা তাদের পছন্দের ভিডিও গুলো ভিডমেট অ্যাপস দিয়ে ডাউনলোড করে অফলাইনে দেখতে পারেন।


আমরা জানি অনলাইনে ইউটিউবের কোনো ভিডিও ওপেন করলে সেখানে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন আসে আর সেই বিজ্ঞাপনের মাধ্যমে একজন ইউটিউবার ও গুগলের আয় হয়। কিন্তু কোনো ইউজার যদি ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করে সেটা অফলাইনে দেখে তাহলে তো বিজ্ঞাপন শো করবে না, ইনকাম ও হবেনা।


ভিডমেট ডাউনলোড করার উপায়


ইউটিউব ও প্লেষ্টোরে দুটোই গুগলের সম্পত্তি তাই তারা গুগল প্লেষ্টোরে থেকে ভিডমেট অ্যাপস কে ব্যান করে দিয়েছে যাতে করে কোনো ইউজার যেনো ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড না করতে পারে। আর কোনো ভিডিও যদি ডাউনলোড না করা যায় তাহলে একজন ইউজার তার পছন্দের নির্দিষ্ট কোনো ভিডিও যতবার দেখতে চাইবে ততবার ইউটিউবে আসতে হবে যতবার ভিডিও ভিউ হবে ততবার বিজ্ঞাপন আসবে যতবার বিজ্ঞাপন আসবে তত গুগল ও ইউটিউবারের ইনকাম হবে। 


আশা করি বুঝতে পেরেছেন যে কেনো গুগল প্লেস্টোরে থেকে ভিডমেট অ্যাপস কে ব্যান করা হয়েছে বা কেনো গুগল প্লেস্টোরে ভিডমেট অ্যাপস নেই।


Post a Comment

2 Comments