Gboard সম্পর্কিত সকল তথ্য!

আপনি কি ভয়েস টু টেক্সট পদ্ধতি অনুসরণ করেন? তাহলে আপনি নিজেকেই নিজে ধোঁকা দিচ্ছেন ঠিক ওই ছাত্রটার মতো যে নকল করে পরিক্ষায় পাস করেছে। হাতে টাইপ করুন এতে করে আপনার নিজের দক্ষতা বাড়বে যেটা ভবিষ্যৎ এ আপনার নিজেরই কাজে আসবে।

যাইহোক আপনি যদি মোবাইল দিয়ে ভয়েস টাইপিং অর্থাৎ ভয়েস টু টেক্সট করতে চান বা এরকম পদ্ধতি উপায় খুজে থাকে তাহলে এর জন্য গুগল প্লেষ্টোরে অনেক অ্যাপ আছে তবে সবচেয়ে ভালো এবং কার্যকরী একটি অ্যাপ হচ্ছে voice এটি গুগলের নিজস্ব অ্যাপ যার কারনে অ্যান্ড্রয়েড নতুন ভার্সনের ফোন গুলোতে এই অ্যাপটি ডিফল্ট ভাবে থাকে, তবে আপনি যদি অ্যান্ড্রয়েড এর পুরোনো ভার্সনের ফোন ব্যবহার করে থাকেন তাহলে গুগল প্লেষ্টোরে থেকে ইনস্টল করে নিবেন।


Gboard সম্পর্কিত সকল তথ্য!



এই কিবোর্ড অ্যাপটি গুগল প্লেষ্টোরে পাবলিশ করা হয়েছিলো ২০১৫ সালে তবে শুরু দিকে ভয়েস টু টেক্সট নামের কোনো অপশন বা ফিচার ছিলো না ভয়েস টু টেক্সট ফিচারটি যুক্ত করা হয় ২০১৯ সালের শেষের দিকে, বর্তমান এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৫০০ কোটিরও বেশি, মাত্র ২৩ মেগাবাইটের এই কিবোর্ড অ্যাপটিতে ভয়েস টু টেক্সট ফিচার ছাড়াও বাংলা লেখার জন্য বাংলা ফন্ট Glide typing, handwriting, emoji search, multilingual typing সহ আরো অনেক ফিচার আছে।

Gboard download link



Post a Comment

1 Comments