ছাত্র/ছাত্রীদের জন্য অনলাইন ইনকাম!

আপনি যদি একজন ছাত্র/ছাত্রী বা গৃহিনি হয়ে থাকেন অথবা চাকরির পাশাপাশি অনলাইনে পার্ট টাইম কাজ করে ইনকাম করতে চান তাহলে আপনার জন্য সবথেকে সেরা ও জনপ্রিয় উপায় হচ্ছে মাইক্রো জব। আপনার যদি কম্পিউটার বা ল্যাপটপ না থাকে তাহলেও আপনি মোবাইল দিয়ে এই মাইক্রো জব করতে পারবেন। আজকে আমি আপনাদের সাথে অনলাইন মাইক্রো জব কী? কোথায় কাজ করবেন? কিভাবে কাজ করবেন? মাইক্রো জব করে মাসে বা দিনে কত টাকা ইনকাম করতে পারবেন? কিভাবে উইদ্রো দিবেন এবং আমার নিজের অভিজ্ঞতা সহ মাইক্রো জব সম্পর্কিত সকল বিষয়াবলী শেয়ার করবো।


ছাত্র/ছাত্রীদের জন্য অনলাইন ইনকাম! online part time job



মাইক্রো জব কি?

মাইক্রো জব হচ্ছে ডাটা এন্ট্রি কাজের একটা অংশ, মাইক্রো মানে মিনি আর জব মানে কাজ অর্থাৎ মাইক্রো-জব হচ্ছে ছোট কাজ যেমন ইউটিউব এ লাইক, কমেন্ট ও সাবস্ক্রাইব করা। ফেসবুক পেজ এ লাইক দেওয়া। টুইটার পেজ এ কমেন্ট করা। জিমেল একাউন্ট খোলা, ফাইল ডাউনলোড করা। অ্যাপস ডাউনলোড করা, ব্লগে কমেন্ট করা, ব্লগ সাবস্ক্রাইব করা, ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করা, ওয়েবসাইট ভিসিট করা ইত্যাদি।


আপনার যদি ইন্টারনেট, গুগল, ফেসবুক, এবং ইউটিউব সম্পর্কে বেসিক ধারনা থাকে তাহলেই আপনি অনলাইনে মাইক্রো জব করতে পারবেন, শুধু দরকার একটি পিসি বা ল্যাপটপ ইন্টারনেট কানেকশন। মাইক্রো জবের একেকটা কাজ করতে সময় লাগে ১ থেকে ৫ মিনিট আর কাজ গুলোর দাম ৩ সেন্ট থেকে ৫০ সেন্ট বা ১ ডলার হয়ে থাকে। তবে আপনি দৈনিক ১ থেকে ৪ ঘন্টা কাজ করলে মাস শেষে ৩ থেকে ১০ হাজার টাকা ইনকাম করে নিতে পারবেন খুব সহজেই।



কোথায় কাজ করবেন?

মাইক্রো জব করার জন্য দেশি বিদেশি মিলিয়ে অনেকে ওয়েবসাইট আছে, তবে এর মধ্যে সবচেয়ে সেরা ও জনপ্রিয় হচ্ছে picoworkers এই সাইটটি খুবই জনপ্রিয় একটি মাইক্রো জব সাইট আমি নিজেও একসময় এই সাইটে কাজ করতাম তবে বর্তমানে ব্লগিং নিয়ে ব্যস্ত থাকার কারনে আর কাজ করা হয়না। picoworkers চালু হয়েছিল ২০১৩ সালে, গত ৯ বছর ধরে এই সাইট টি সততার সাথে এগিয়ে যাচ্ছে এখানে সব সময় ৭০০/৮০০ কাজ থাকে। এবং ১০০% পেমেন্ট প্রুফ।




রেজিষ্ট্রেশন করার নিয়ম!

picoworkers এ রেজিষ্ট্রেশন করার অনেক সহজ কিন্তু একটু উনিশ বিশ হলে আর রেজিষ্ট্রেশন করা যায়না, তাই আমি Picoworkers এ রেজিষ্ট্রেশন করার সঠিক নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।


Picoworkers রেজিষ্ট্রেশন করার নিয়ম।



১ নাম্বার বক্সে আপনার নাম দিন যেমন Arman hossain


২ নাম্বার বক্সে আপনার ইমেল দিন যেমন adviserarman@gmaip.com


৩ এবং ৪ নাম্বার বক্সে পাসওয়ার্ড দিন যেমন Ar@%4#9


৫ নাম্বার বক্সে একটি নিকনেম দিতে হবে যেমন arman390


৬ নাম্বারে আপনার দেশ সিলেক্ট করে দিন যেমন bangladesh 


তারপর I agree to Pickoworker’s Terms of Service and Privacy Policy  এবং


Send me news, events and offers via periodic email


এই দুটি বক্সে ঠিক মার্ক দিয়ে sign-up এ ক্লিক করলেই একাউন্ট হয়ে যাবে। তারপর আপনার ইমেইল এ একটা কনফার্ম লিংক যাবে সেটাতে ক্লিক করে একাউন্ট এক্টিভ করতে হবে।



কাজ করার নিয়ম! (coming)


পেমেন্ট পদ্ধতি (coming)

Post a Comment

0 Comments