ইউটিউবের নতুন ফিচার ২০২২

প্রতিনিয়ত নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে বিশ্বের জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব ব্যবহারকারীদের ইউটিউব ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করতেই এত আয়োজন তাদের মূলত টিকটকের ব্যবহারকারীর সংখ্যা বেড়ে যাওয়ায় গ্রাহক হারিয়েছে ইউটিউব। তাই নতুন নতুন ফিচার যুক্ত করা ছাড়া উপায় নেই প্ল্যাটফর্মটির সেই ধারাবাহিকতায় এবার ইউটিউব নিয়ে এসেছে নতুন এক ফিচার। গুগলের এই ভিডিও প্ল্যাটফর্ম এখন থেকে যে কোনো ভিডিওর মোস্ট রিপ্লে পার্ট হাইলাইট করবে ওয়েব প্লেয়ার এবং মোবাইল অ্যাপের জন্য। ইউটিউবের নতুন এই ফিচার এরই মধ্যে চালু করা হয়েছিল প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য। এখন থেকে সব ব্যবহারকারী নতুন এই ফিচারের সুবিধা পাবে।


ইউটিউব সম্পর্কিত সকল তথ্য


ইউটিউব সম্পর্কিত সকল তথ্য! By projukti buzz


ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়েছে যে, যে কোনো ভিডিওর বিশেষ কোনো পার্ট বেশি বার রিপ্লে করা হলে সেই পার্ট হাইলাইট করা হবে। এর ফলে ব্যবহারকারীরা ভিডিওর সেই পার্ট দেখতে পাবে। নতুন এই ফিচারের মাধ্যমে মোস্ট রিপ্লে ট্যাগের মাধ্যমে ভিডিওর সেই পার্ট দেখা যাবে। এর ফলে পুরো ভিডিও না দেখেও শুধু সেই পার্ট দেখা যাবে। ব্যবহারকারীরা যা দেখতে চায় তাদের তা দেখানোর জন্য নিয়ে আসা হয়েছে নতুন এই ফিচার।


অন্যদিকে খুব শিগগির বন্ধ হতে চলেছে ইউটিউব গো অ্যাপটি। অগাস্ট মাসের শুরুতেই বন্ধ করে দেওয়া হতে চলেছে অ্যাপটি। ফলে ইউটিউবের পক্ষ থেকে ‘ইউটিউব গো’ অ্যাপের ব্যবহারকারীদের রেগুলার ‘ইউটিউব’ অ্যাপ নিজেদের ডিভাইসে ডাউনলোড করতে বলা হয়েছে। কারণ ‘ইউটিউব গো’ অ্যাপ আর ব্যবহার করা যাবে না।

Post a Comment

0 Comments