ভারতের জনপ্রিয় ইউটিউবার কে?

ভারতের জনপ্রিয় ইউটিউবারের নাম অজয় নগর যিনি ক্যারিমিনাতি বা ক্যারি নামে বেশি পরিচিত, অজয় নগরের জন্ম ভারতের হরিয়ানা রাজ্যের ফরিদাবাদে। ২৩ বছর বয়সি এই ইউটিউবার ভারতের সর্বাধিক সদস্য যুক্ত স্বতন্ত্র ইউটিউবার তিনি ক্যারিমিনতি বা ক্যারি হিসাবে তার স্বতন্ত্র এবং শক্তিশালী হিন্দি ভাষার ভাষ্য হিসাবে পরিচিত। অজয় নগর ইউটিউবে আসেন ২০১৪ সালে তার ইউটিউব চ্যানেলের নাম ক্যারিমিনাতি Carry Minati  বর্তমানে এই চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা ৩ কোটি ৬০ লাখের বেশি, এই চ্যানেলে মূলত ডিস গান, ব্যঙ্গাত্মক প্যারোডি এবং কৌতুক ভিডিও আপলোড করেন।

 

ক্যারিমিনাতি চ্যানেলটি জনপ্রিয় হওয়ার পর অজয় নগর ২০১৭ সালে ক্যারিমিনাতি ইস লাইভ Carry is Live নামে আরো একটি চ্যানেল খুলেন যেখানে তিনি বিভিন্ন গেমিং ভিডিও দেন। এই চ্যানেলটি সাবস্ক্রাইবার সংখ্যাও ১০ মিলিয়নের বেশি। বর্তমানে বিজয় নাগর তার মেইন চ্যানেলের থেকে বেশি সময় দিচ্ছেন দ্বিতীয় চ্যানেলে, আমার এই টিউটোরিয়াল টি লেখার আগ পর্যন্ত দেখলাম তিনি তার মেইন চ্যানেলে গত ৬ মাসে মাত্র ৩ টি ভিডিও আপলোড করেছেন। আর দ্বিতীয় অর্থাৎ Carry is Live চ্যানেলে গত ৭ দিনে ৭ টি ভিডিও আপলোড করেছেন মানে তিনি তার দ্বিতীয় চ্যানেলে প্রতিদিনই ভিডিও আপলোড করছেন।


ভারতের জনপ্রিয় ইউটিউবার



২০২০ সালে ইউটিউব বনাম টিকটক নামে একটি ভিডিও ইউটিউব ভারতে সবচেয়ে বেশি পছন্দ করা ভিডিও হয়ে উঠেছিল। কিন্তু সাইবার বুলিং এবং আপত্তিজনক ভাষা ব্যবহারের কারণে ভিডিওটি ইউটিউব থেকে সরিয়ে দেয়া হয়। অজয় নগরের মোট ৫ টা ইউটিউব ক্ৰিয়েটর পুরস্কার বা প্লে বাটন আছেন, যার মধ্যে দুইটি সিলভার প্লে বাটন, দুইটি গোল্ডেন প্লে বাটন এবং একটি ডায়মন্ড প্লে বাটন।


অজয় নগরের ইউটিউব জনপ্রিয়তা এবং সুন্দর ভয়েস এর জন্য তিনি ২০১৯ সালে বাই পিউডিপাই শিরোনামে একটি গানে কন্ঠ দেন এই গানটি জনপ্রিয় হওয়ার পর তিনি জিন্দেগি, ওয়ারিয়র ট্ৰিগার, নামে কিছু একক এলবাম প্রকাশ হয়। এবং পরবর্তীতে ২০২০ সালে বিগ বুল চলচ্চিত্রের জন্য ইয়ালগার শিরোনামের একটি গানে কন্ঠ দেন।


Post a Comment

0 Comments