ভারতের জনপ্রিয় ১০ জন ইউটিউবার

ভারতের জনপ্রিয় ইউটিউবার অজয় নগর যার সম্পর্কে ইতিমধ্যে আমি একটি টিউটোরিয়াল লিখেছি যেখানে অজয় নগর এর ইউটিউব ক্যারিয়ার ও চ্যানেল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে, আর আমার ওই টিউটোরিয়াল এর মাধ্যমে আপনারা অনেকেই জেনে গেছেন যে ভারতের জনপ্রিয় ১০ জন ইউটিউবার কে? তাই তাকে নিয়ে কিছু বললাম না, এই টিউটোরিয়ালে আসি বাকি ৯ জন ইউটিউবার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।


ভারতের জনপ্রিয় ১০ জন ইউটিউবার



অজয়

ভারতে সবচেয়ে জনপ্রিয় ইউটিউবার এর মধ্যে দ্বিতীয় স্থানে যিনি আছেন তার নামও অজয় এবং তার চ্যানেলের নাম Total gaming এই ইউটিউব চ্যানেল টি খোলা হয়েছিল ২০১৮ সালে, আর সর্ব প্রথম ভিডিও আপলোড করেন ২০১৮ সালের ডিসেম্বর মাসের ২ তারিখে। এই চ্যানেলে তিনি পিসি ও মোবাইল গেমের ভিডিও আপলোড করে থাকেন, এখন পর্যন্ত প্রায় দুই হাজার ভিডিও আপলোড করেছেন, মাত্র ৪ বছর ইউটিউব ক্যারিয়ারে অর্জন করেছেন ৩৪ মিলিয়ন সাবস্ক্রাইবার, 



আশিস চঞ্চলানি

ভারতে সবচেয়ে জনপ্রিয় ইউটিউবারের মধ্যে দ্বিতীয় স্থানে আছেন আশিস চঞ্চলানি যিনি তার একাধিক চরিত্রের মাধ্যমে ইউটিউব ভিডিও তে আত্মপ্রকাশ করেছিলেন। তার ইউটিউব চ্যানেলের নাম ashish chanchlani vines এই চ্যানেলটি খুলা হয়েছিল ২০০৯ কিন্তু প্রথম ভিডিও আপলোড করেন ২০১৪ সালের ডিসেম্বর মাসের ৮ তারিখে আর এখন পর্যন্ত আশিস চঞ্চলানি তার চ্যানেলে ১৪৭+ ভিডিও আপলোড করেছেন, এবং খুব কম সময়ে তিনি ১০ মিলিয়ন সাবস্ক্রাইবার অর্জন করেছেন। আর এখন তার চ্যানেলে মোট সাবস্ক্রাইবার সংখ্যা ২৯ মিলিয়ন। ভিউ ৪ বিলিয়ন। আশিস চঞ্চলানি সিলবার গোল্ডেন ও ডায়মন্ড প্লেবাটন সহ মোট তিনটি ইউটিউব ক্রিয়েটর অ্যাওয়ার্ড পেয়েছেন।



উজ্জল

উজ্জল তার ইউটিউব ক্যারিযার শুরু করেন ২০১৭ সালে Techno Gamerz নামে এই চ্যানেলের মাধ্যমে এখন পর্যন্ত তিনি তার চ্যানেলে ৮০০+ ভিডিও আপলোড করেছেন এবং তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ২৮ মিলিয়ন। তিনি সিলবার গোল্ডেন ও ডায়মন্ড প্লেবাটন পেয়েছেন।



MR. INDIAN HACKER 

এই চ্যানেলের মালিকের নাম জানা যায়নি, তিনি নিজেও তার নাম সহজে কোথাও প্রকাশ করেন না কেউ তার নাম জানতে চাইলে তিনি বলেন আমার নাম মিঃ ইন্ডিয়ান হ্যাকার। যা হোক mr. Indial hacker চ্যানেল টি খোলা হয়েছিল ২০১২ সালের জুন মাসের ২১ তারিখে আর সর্ব প্রথম ভিডিও আপলোড করা হয় ২০১৬ সালের জানুয়ারি মাসের ২৪ তারিখে, এখন পর্যন্ত এই চ্যানেল ৮০০+ ভিডিও আপলোড করেছেন আর সাবস্ক্রাইবার সংখ্যা ২৭ মিলিয়ন+



Round2hale

এই চ্যানেলটি খোলা হয়েছিল ২০১৬ সালে বর্তমানে এই চ্যানেল সাবস্ক্রাইবার সংখ্যা ২৭ মিলিয়ন+ এই চ্যানেল নিয়ে আমার একটু সংকোচবোধ আছে তাই বেশি কিছু বললাত না।




ভুবন বাম

ভুবন বাম হলেন একজন কৌতুক অভিনেতা, গায়ক ও গীতিকার তিনি তার ইউটিউব চ্যানেল BB Ki Vines এ ২০১৮ সালে প্রথম ভারতীয় স্বতন্ত্র ইউটিউব কনটেন্ট নির্মাতা হিসেবে ১০ মিলিয়ন গ্রাহক অতিক্রম করেছেন। বর্তমানে তার ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা ২৫ মিলিয়ন। ভুবন বাম তার ইউটিউব চ্যানেল টি খুলেছেন ২০১৫ সালের জুন মাসের ২০ তারিখে এবং সেদিনই Bhai zoned attyachaar শিরোনামে একটি ভিডিও আপলোড করেন, বর্তমানে ডেটার ভিউ ১০ মিলিয়ন+ ভুবন বাম সিলবার গোল্ডেন ও ডায়মন্ড প্লেবাটন নিয়ে মোট তিনটি ইউটিউব ক্রিয়েটর অ্যাওয়ার্ড পেয়েছেন।



অমিত ভাদানা

অমিত ভাদানার ইউটিউব চ্যানেল নাম Amit Bhadana তিনি ইউটিউবে জয়েন করেছিলেন ২০১২ সালের অক্টোবর মাসে কিন্তু প্রথম ভিডিও আপলোড করেছেন ২০১৭ সালের মার্চ মাসে, তিনি   তার চ্যানেলে ফানি ও বিনোদনমূলক ভিডিও আপলোড করে থাকেন। প্রথম বছর অর্থাৎ ২০১৭ সালেই অমিত ভাদানার চ্যানেলের ১ লক্ষ সাবস্ক্রাইব সম্পূর্ণ হয়ে যায় এবং পেয়ে যান সিলবার প্লে বাটন। আর পরবর্তী বছর ২০১৮ সালে ১০ লক্ষ সাবস্ক্রাইব সম্পূর্ণ করে তিনি গোল্ডেন প্লেবাটন পান, তারপর ২০১৯ সালে তার চ্যানেলে ১০ লক্ষ সাবস্ক্রাইব সম্পূর্ণ করে অর্জন করে নেন ডায়মন্ড প্লেবাটন। বর্তমানে অমিত ভাদানার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা ২৪ মিলিয়ন।



সন্দীপ মহেশ্বরী

সন্দীপ মহেশ্বরী হলেন একজন পেশাদার ফটোগ্রাফার, imagebazzar নামের একটি ওয়েবসাইট আছে তিনি তার এই বিজনেস এর পাশাপাশি একজন মোটিভেশনাল স্পিকার, আর তার এই মোটিভেটশনাল কথা গুলো সারা বিশ্ববাসির কাছে পৌঁছে দিতে তিনি ২০১২ সালে

Sandeep Maheshwari নাতে একটি ইউটিউব চ্যানেল খোলেন যেখানে তিনি বিভিন্ন ব্যাক্তিদের ইন্টারভিউ ও মোটিভেশনাল ভিডিও আপলোড করে থাকেন বর্তমানে তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ২৪ মিলিয়ন।




গৌরব চৌধুরী

গৌরব চৌধুরী যিনি টেকনিক্যাল গুরুজি নামে অধিক পরিচিত, সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী একজন ভারতীয় ইউটিউব ব্যক্তিত্ব। গৌরব হিন্দি ভাষায় প্রযুক্তি সম্পর্কিত ইউটিউব ভিডিও তৈরি করেন। গৌরব চৌধুরীর ইউটিউব চ্যানেলরর নাম Technical Guruji ইনি ইউটিউবে কাজ শুরু করেন ২০১৫ সালে বর্তমানে তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ২২ মিলিয়ন, এবং তিনি সিলবার গোল্ডেন ও ডায়মন্ড প্লেবাটন পেয়েছেন। 


Post a Comment

0 Comments