Picoworkers এখন sproutgigs

পিকু ওয়ার্কার সম্পর্কে ইতিমধ্যে আপনার সবাই জানেন, আমি পিকু ওয়ার্কার নিয়ে এখন পর্যন্ত বেশ কয়েকটি টিউটোরিয়াল লিখেছি, সারা বিশ্বে পিকু ওয়ার্কারের লক্ষ লক্ষ ওয়ার্কার ও ইমপ্লোয়ার আছে এবং আমার পরিচিত অপরিচিত প্রায় ১০০০+ মানুষ পিকু ওয়ার্কারে কাজ করেন, পিকু ওয়ার্কার নিয়ে নতুন করে কিছু বলার বা পরিচয় করিয়ে দেওয়ার কিছু নাই, তথ্য প্রযুক্তির সকল পণ্য পোডাক্ট বা সার্ভিসের আপডেট হয় সেই ধারাবাহিকতায় পিকু ওয়ার্কারেরও কিছু আপডেট হয়েছে।


শুরুতে পিকু ওয়ার্কারের ইন্টারফেস ছিলো অনেক সাদামাটা। তারপর ২০২০ সালের শেষের দিকে নতুন ইন্টারফেস প্রকাস করা হয় যা বর্তমানে আছে, আর ২০২২ সালের আগস্ট মাসে তাদের নাম পরিবর্তন করে Picoworkers এর পরিবর্তে রাখা হয়েছে sproutgigs অর্থাৎ picoworkers এখন sproutgigs আজকের এই টিউটোরিয়ালের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি নাম পরিবর্তন হওয়ার পর ওয়ার্কার ও ইমপ্লোয়ারদের কি কি সুবিধা ও অসুবিধা গুলো হবে বা হতে পারে সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।


sproutgigs থেকে ইনকাম, sproutgigs টিউটোরিয়াল, sproutgigs পেমেন্ট প্রুফ, sproutgigs মাইক্রো জব, sproutgigs অনলাইন ইনকাম,


sproutgigs থেকে ইনকাম

sproutgigs ডোমেইন টি রেজিষ্ট্রেশন করা হয়েছিলো ২০২০ সালে যখন পিকু ওয়ার্কারের নতুন ডিজাইন করা হয়েছিলো, পিকু ওয়ার্কার কতৃপক্ষ চেয়েছিলেন তখনই এই সাইটের নামটা পরিবর্তন করতে, কিন্তু কোনো এক কারনে তা আরো দুই বছর পিছিয়ে যায় এবং চলতি বছর ২০২২ সালের আগষ্ট মাসে আনঅফিশিয়ালি তারা এই ডোমেইন টা কে Picoworkers এর সাথে রিডাইরেক্ট করে দিয়েছেন অর্থাৎ কেউ যদি picoworkers.com এ লিখে এন্টার করে তাহলে সেটা রিডাইরেক্ট হয়ে sproutgigs.com এ চলে যাবে।


sprout gigs নামের পিছনে একটা বড় কারন বা উদ্দেশ্য আছে তারা চাচ্ছিল যে এই সাইটে মাইক্রো জব এর পাশাপাশি আরো কিছু ফিচার যুক্ত করতে যেনো ওয়ার্কাররা বেশি বেশি ইনকাম করতে পারেন। এর জন্য ২০২১ সালে পিকু ওয়ার্কার এ Surveys এবং  Offers নামে আরো দুটি ফিচার যুক্ত করেন, কিন্তু তবু তারা sutisf হতে পারছিলেন সা তাই তারা সিদ্ধান্ত নিলেন মাইক্রো অফার এর পাশাপাশি এি সাইটের ওয়ার্কার ও ইমপ্লোয়ারা যেনো ফাইবারের মতো গিগ কেনাবেচা কনতে পারে। আন এর জন্যই Picoworkers এর নাম পরিবর্তন করে sprout gigs রাখা হয়েছে এবং এখন থেকে আপনারা এই সাইটে নিজের দক্ষতা অনুযায়ী গিগ সেল করে ফ্রিল্যান্সিং করতে পারবেন এবং প্রোয়জন অনুযায়ী এখান থেকে গিগ বা সার্ভিস নিতে পারবেন।

sproutgigs থেকে ইনকাম, sproutgigs টিউটোরিয়াল, sproutgigs পেমেন্ট প্রুফ, sproutgigs মাইক্রো জব, sproutgigs অনলাইন ইনকাম,




নাম পরিবর্তন করাতে সাধারন ওয়ার্কার ও ইমপ্লোয়ারদের কোনো সমস্যা হবে না এবং নতুন করে রেজিষ্ট্রেশন ও করতে হবেনা 


Post a Comment

2 Comments

  1. আমি এই ওয়েবসাইটে গিগস এর মাধ্যমে টাকা ইনকাম করেছি

    ReplyDelete