Blogging course

ব্লগিং করে আয়

একটি ওয়েবসাইট হতে পারে আপনার সারা জীবনের স্থায়ী উপার্জনের ক্ষেত্র। 


অনলাইনে ইনকামের দুটি উপায় আছে, একটি হচ্ছে এক্টিভ ইনকাম আরেকটি হচ্ছে প্যাসিভ ইনকাম, আপনি যদি অনলাইনে স্থায়ী ভাবে প্যাসিভ ইনকাম করতে চান তাহলে আপনার জন্য সবচেয়ে সেরা ও জনপ্রিয় একটি মাধ্যমে হচ্ছে ব্লগিং। ব্লগিং করে লাইফটাইম স্থায়ী ভাবে প্যাসিভ ইনকাম করা যায়, ব্লগিং করতে হলে আগে পুরোপুরি ভাবে ব্লগিং শিখতে হবে।


আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা ব্লগিং করতে চান কিন্তু সঠিক গাইডলাইন না পাওয়ার কারনে ব্লগিং শিখতে পারছেন না। এই বিষয়টা চিন্তা করেই আমি একটি ব্লগিং কোর্স তৈরি করেছি যেখানে আর্টিকেল রাইটিং থেকে শুরু করে ওয়েবসাইট তৈরি করা, ডিজাইন করা, পোষ্ট করার নিয়ম, সার্চ ইঞ্জিন অপটিমাইজড, অনপেজ এসইও, অফপেজ এসইও, ব্যাকলিংক, লিঙ্ক বিল্ডিং, মনিটাইজ, গুগল এডসেন্স সহ ব্লগিং করতে যা যা শেখা দরকার তার সবকিছুই হাতে কলমে শিখিয়ে ও বুঝিয়ে দেওয়া হবে। আপনি যদি আমার কাছে ব্লগিং কোর্স করেন তাহলে আশা করি আপনি একজন পেশাদার ব্লগার হতে পারবেন।




কোর্স ওভারভিউ

আমার ব্লগিং কোর্সে ৩ টি বিভাগে মোট ৩০ টি ক্লাস আছে, কোর্সের মেয়াদ ৩ মাস, কোর্স ফি ৩ হাজার টাকা আপনি এক হাজার টাকা দিয়ে ভর্তি হতে হবে, বাকি ২ হাজার টাকা পরবর্তী ২ মাসে দেওয়ার সুযোগ আছে, ভর্তি হওয়ার ২ দিনের মধ্যে ক্লাশ শুরু হবে। অনলাইন জুম এর মাধ্যমে লাইভ ক্লাস হবে সপ্তাহে দুইদিন রাত ১০ টায় ক্লাসের সময় ১ ঘন্টা।



প্রথম বিভাগ

আর্টিকেল রাইটিং মৌলিক বিষয়বস্তু

আর্টিকেল লেখার নিয়ম

ওয়েবসাইট কত প্রকার ও কি কি

ওয়েবসাইট তৈরি করার নিয়ম

পেজ তৈরি করার নিয়ম

পোষ্ট করার নিয়ম

ওয়েবসাইট ডিজাইন করা

ডোমেইন কেনা

সেটাপ করা


দ্বিতীয় বিভাগ

গুগল সার্চ কনসোলে সাইট যুক্ত করা

সাইটম্যাপ যুক্ত করা

রোবট ট্যাগ যুক্ত করা

ইনডেক্স রিকুয়েষ্ট

ইরোর সমস্যা সমাধান

সোশ্যাল শেয়ারিং

সোশ্যাল বুকমার্কিং

ব্লগ কমেন্টিং

ফোরাম পোস্টিং

গেষ্ট পোস্টিং


তৃতীয় বিভাগ

মনিটাইজ নীতিমালা

a-ads মনিটাইজ

a-ads নীতিমালা।

কয়েনবেজ একাউন্ট করা

মানি এক্সচেঞ্জ করা

এডসেন্স আবেদন

এড্রেস ভেরিফাই করা

পিন ভেরিফাই করা

ব্যাংক একাউন্ট এড করা

উইদ্রো করার উপায় 



কোর্স নীতিমালা

আপনি যদি আমার ব্লগিং কোর্স টি করতে চান তাহলে অবশ্যই আপনার একটি কম্পিউটার বা ল্যাপটপ থাকতে হবে। এবং মাইক্রোসফট ওয়ার্ড সম্পর্কে ধারনা থাকতে হবে। আর সবচেয়ে জরুরি যেটা সেটা হচ্ছে টাইপিং দক্ষতা। 



ভর্তির হওয়ার নিয়ম

আপনি যদি আমার ব্লগিং কোর্স টি করতে চান তাহলে সরাসরি এই লিংকে চলে যান সেখানে একটি ফরম আছে আপনি আপনার নাম, ঠিকানা,  ই-মেইল মোবাইল নাম্বার দিয়ে ফরম টি পূরন করে সাবমিট করে দিন ২৪ ঘন্টার মধ্যে আমি আপনার সাথে যোগাযোগ করবো।


এছাড়াও ব্লগিং সম্পর্কে যেকোনো পরামর্শ ও সহযোগিতার জন্য আমার হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগ করতে পারেন। 01933807390